×

শিক্ষা

নজরুল বিশ্ববিদ্যালয়: নিহাদের নিপীড়নকারীদের শাস্তি দাবিতে অনশন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মার্চ ২০২২, ০৫:২৪ পিএম

নজরুল বিশ্ববিদ্যালয়: নিহাদের নিপীড়নকারীদের শাস্তি দাবিতে অনশন

বৃহস্পতিবার ময়মনসিংহের ত্রিশালস্থিত নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নিহাদকে নিপীড়নকারীদের শাস্তির দাবিতে অনশন করে সাধারণ শিক্ষার্থীরা। ছবি: ভোরের কাগজ

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন ও সরকার পরিচালনা বিভাগের শিক্ষার্থী ওয়ালিদ নিহাদকে নিপীড়নকারীদের শাস্তির দাবিতে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী অনশন শুরু করেছে। আজ বৃহস্পতিবার (৩ মার্চ) বিকেল সাড়ে তিনটা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এতে অংশগ্রহণ করে শিক্ষার্থীরা।

অনশনকারীরা বলেন, ঘটনার চতুর্থ দিন পরেও প্রশাসন তদন্ত কমিটি গঠন করা ছাড়া দৃশ্যমান কোনো পদক্ষেপ নেয়নি। এটি আমাদের জন্য দুঃখজনক। এ জন্যই দাবি আদায়ে আমরা অনশন শুরু করেছি।

এ সময় অনশনকারীদের উদ্দেশে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ, প্রক্টর, ছাত্র উপদেষ্টা, শিক্ষক সমিতির নেতা এবং বিভাগের শিক্ষকেরা।

অনশন পালনকারীদেরকে বিভাগের শিক্ষকেরা বলেন, তোমাদের এ সুশৃঙ্খল ও যৌক্তিক আন্দোলনের সঙ্গে আমরা একাত্মতা পোষণ করে এসেছি। আমরা দেখেছি তদন্ত কমিটি অত্যন্ত পরিশ্রম করে প্রতিবেদন তৈরি করছেন। সুতরাং প্রশাসন আমাদের দাবি পূরণ করবে বলে আমরা আশ্বস্ত হতে পারি। তাই তোমাদের অনুরোধ করছি, তোমরা আজকের মতো অনশন স্থগিত করো।

এ ঘটনায় তদন্ত কমিটির সদস্য ড. তপন কুমার সরকার বলেন, আমরা আমাদের নির্দিষ্ট সময়ের মধ্যেই তদন্ত প্রতিবেদন জমা দেবো। আজকেই রেজিস্ট্রারের কাছে জমা দেয়া হবে। আমরা একটি যথার্থ প্রতিবেদন তৈরি করতে চেষ্টা করেছি।

তদন্ত কমিটির আরেক সদস্য এবং প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান বলেন, আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করে একটি পক্ষপাতহীন তদন্ত প্রতিবেদন তৈরি করেছি। আজকেই জমা দেবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App