×

অর্থনীতি

আইএসএজিও সার্টিফিকেট পেলো ইউএস-বাংলা এয়ারলাইন্স

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৮ জুন ২০২৪, ০৭:২৭ পিএম

আইএসএজিও সার্টিফিকেট পেলো ইউএস-বাংলা এয়ারলাইন্স

ছবি: সংগৃহীত

সম্প্রতি অসামান্য গ্রাউন্ড হ্যান্ডলিং সেবার জন্য ইন্টারন্যাশনাল এয়ার ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশন (আইএটিএ) থেকে মর্যাদাপূর্ণ সার্টিফিকেট পেয়েছে বাংলাদেশের শীর্ষস্থানীয় বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলা। প্রতিষ্ঠানটির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

আইএটিএ'র সেফটি অডিট ফর গ্রাউন্ড অপারেশনস (আইএসএজিও) বাংলাদেশে গ্রাউন্ড হ্যান্ডলিং সেবাগুলোর উন্নত মান বজায় রাখার পাশাপাশি যাত্রী, বিমান এবং পণ্যের নিরাপত্তাসহ সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার দৃঢ় প্রতিশ্রুতির জন্য ইউএস-বাংলা এ স্বীকৃত অর্জন করে দেশের বেসরকারি এ বিমানসংস্থাটি ।

ফলে বাংলাদেশে বেসরকারি বিমানসংস্থাগুলোর মধ্যে প্রথম আইএসএজিও সার্টিফিকেট প্রাপ্ত এয়ারলাইন্স ইউএস-বাংলা । বিমানসংস্থাটি সবসময় নিরাপত্তা এবং উন্নত সেবাকে অগ্রাধিকার দিয়ে আসছে। ফলে আইএসএজিও'র এই স্বীকৃতি বিমান শিল্পে ইউএস-বাংলার অবস্থানকে আরো শক্তিশালী করবে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স লিমিটেড আইএটিএ সেফটি অডিট ফর গ্রাউন্ড অপারেশনস প্রোগ্রাম (আইএসএজিও) এর অধীনে নিবন্ধিত হয়েছে। সাধারণত যে বিষয়গুলির ওপর ভিত্তি করে আইএসএজিও বিমানসংস্থাগুলোকে নিবন্ধন দেয় তা হলো, প্রতিষ্ঠান ও ব্যবস্থাপনা, লোড কন্ট্রোল, প্যাসেঞ্জার এবং ব্যাগেজ হ্যান্ডলিং, এয়ারক্রাফট হ্যান্ডলিং এবং লোডিং, এয়ারক্রাফ্ট গ্রাউন্ড মুভমেন্ট এবং কার্গো এবং মেইল হ্যান্ডলিং।

এদিকে নিবন্ধনকৃত সার্টিফিকেটটি ইউএস-বাংলার সম্মানিত যাত্রীদের পূর্বের তুলনায় অধিক আস্থা প্রদান করবে। এছাড়া এই সার্টিফিকেট প্রাপ্তিতে ইউএস-বাংলার ওপর যাত্রী নিরাপত্তা এবং গ্রাউন্ড হ্যান্ডলিংসহ মানসম্মত সেবার ওপর নিয়ন্ত্রক সংস্থার আস্থা বাড়বে।

উল্লেখ্য, ইউএস-বাংলা ২০২৩ সাল থেকে আইওএসএ (আইএটিএ অপারেশনাল সেফটি অডিট) নিবন্ধিত বিমান সংস্থা; এখন এটি আইএসএজিও নিবন্ধিত এয়ারলাইন্স। সবশেষ আইএসএজিও সার্টিফিকেট প্রাপ্তি ইউএস-বাংলার গ্রাউন্ড হ্যান্ডলিংয়ের দক্ষতা প্রমাণ করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App