×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

অর্থনীতি

বঙ্গবন্ধু সেতু

৭ দিনে আয় হলো ২৩ কোটি ৮৩ লাখ টাকা

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৮ জুন ২০২৪, ০৪:২৮ পিএম

৭ দিনে আয় হলো ২৩ কোটি ৮৩ লাখ টাকা

ছবি : সংগৃহীত

কোরবানির ঈদযাত্রার গত সাতদিনে বঙ্গবন্ধু সেতু দিয়ে দুই লাখ ৯৪ হাজার ৩৯৮টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ২৩ কোটি ৮৩ লাখ ৭৮ হাজার ৪৫০ টাকা। ৯ জুন দিনগত রাত ১২টা থেকে রবিবার (১৬ জুন) রাত ১২টা পর্যন্ত এই পরিমাণ যানচলাচল ও টোল আদায় হয়।

বঙ্গবন্ধু সেতু সাইট অফিস সূত্রে জানা যায়, টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব অংশে এক লাখ ৬৯ হাজার ৬৮৫টি যানবাহন পারাপার হয়। এ থেকে টোল আদায় হয়েছে ১২ কোটি ৭৫ লাখ ৩৮ হাজার ২০০ টাকা। আর সিরাজগঞ্জে সেতুর পশ্চিম অংশে পারাপার হয়েছে এক লাখ ২৪ হাজার ৬৬১টি যানবাহন। এ থেকে টোল আদায় হয়েছে ১১ কোটি ৭৯ লাখ ২৮ হাজার ৪০০ টাকা।

বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, স্বাভাবিক সময়ে বঙ্গবন্ধু সেতু হয়ে ২১টি জেলার ১২-১৫ হাজার যানবাহন চলাচল করে। তবে ঈদযাত্রায় এ সংখ্যা দুই থেকে তিনগুণ বেড়ে যায়। যানচলাচল বৃদ্ধি ও যানজট নিরসনে সেতুর উভয় অংশে ৯টি করে ১৮টি টোল বুথ স্থাপন করা হয়েছে। মোটরসাইকেলের জন্য স্থাপন করা হয়েছে চারটি বুথ।

আরো পড়ুন : ৬০০ টাকা দরে বিক্রি হচ্ছে কোরবানির মাংস

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App