×

অর্থনীতি

ট্যানারি শিল্প নগরী পরিদর্শনে শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুন ২০২৪, ০৪:১৮ পিএম

ট্যানারি শিল্প নগরী পরিদর্শনে শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব

ছবি : ভোরের কাগজ

কোরবানির পশুর চামড়ার যথাযথ ব্যবস্থাপনা তদারকি করতে ঢাকার আমিনবাজার কাঁচা চামড়ার আড়ত পরিদর্শন করেছেন শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জনাব জাকিয়া সুলতানা এবং ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) জনাব এ. এইচ. এম. সফিকুজ্জামান।

মঙ্গলবার (১৮ জুন) সকাল ১১টায় সাভার ট্যানারি শিল্প নগরী পরিদর্শন করেন তারা। এসময় আরো উপস্থিত ছিলেন বিসিক এর চেয়ারম্যান জনাব সঞ্জয় কুমার ভৌমিক এবং সাভার ট্যানারি শিল্প নগরীর এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দ, শিল্প মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বিসিকের কর্মকর্তাবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ। 

অতঃপর পরিদর্শনকারী দল ঢাকা হাইড এন্ড স্কিন লিমিটেড এর সদস্যবৃন্দের সাথে মত বিনিময় করেন।

আরো পড়ুন : বেড়েছে গরুর চামড়ার দাম

এছাড়াও সাভার ট্যানারি শিল্প নগরীর ইফ্লুয়েন্ট ট্রিটমেন্ট প্লান্ট (ইটিপি) পরিদর্শন করেন পরিদর্শনকারী দল এবং এর সার্বিক কার্যক্রম আরো পরিবেশবান্ধব করার লক্ষ্যে প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মহোদয়। 

পরিশেষে শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালক আজকের সার্বিক পরিদর্শন কার্যক্রম সম্পর্কে প্রেস ব্রিফিং করেন। প্রেস ব্রিফিং এ বছর সরকার বিভিন্ন মন্ত্রণালয় ও দপ্তর/সংস্থা কর্তৃক চামড়ার সার্বিক ব্যবস্থাপনা কার্যক্রমের উন্নয়ন, চামড়ার অপেক্ষাকৃত মূল্য বৃদ্ধি, পর্যাপ্ত লবণ নিশ্চিত করা, চামড়ার পরিবহন সংক্রান্ত সমস্যা নিরসনে কাজ করা ইত্যাদি বিষয় তুলে ধরা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App