×

অর্থনীতি

মন্ত্রিসভায় ২০২৪-২৫ অর্থবছরের বাজেট প্রস্তাব অনুমোদন

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৬ জুন ২০২৪, ০২:৪৪ পিএম

মন্ত্রিসভায় ২০২৪-২৫ অর্থবছরের বাজেট প্রস্তাব অনুমোদন

ছবি: সংগৃহীত

আসন্ন ২০২৪-২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেট জাতীয় সংসদে উপস্থাপনের অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। বৃহস্পতিবার (৬ জুন) দুপুরে জাতীয় সংসদ ভবনে মন্ত্রিসভার বিশেষ বৈঠকে এই অনুমোদন দেয়া হয়। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে আসন্ন অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেট পেশ করতে সকাল ১০টার দিকে রাজধানীর ইস্কাটন গার্ডেন রোডের সরকারি বাসভবন থেকে রওয়ানা দেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। পরে বেলা পৌণে ১১টায় জাতীয় সংসদে পৌঁছান তিনি। আজ বিকেল ৩টায় জাতীয় সংসদে ২০২৪-২০২৫ অর্থবছরের বাজেট প্রস্তাব পেশ করবেন অর্থমন্ত্রী।

সাধারণ মানুষের স্বস্তির কথা চিন্তা করেই এবারের বাজেট প্রণয়ন করা হয়েছে জানিয়ে আজ সংসদ ভবনের উদ্দেশে রওনা দেয়ার সময় নিজ বাসভবনের সামনে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেন,  বাজেটে অকারণে অর্থের পরিমাণ বাড়ানো হয়নি।  সাধারণ মানুষের জন্য আসন্ন জাতীয় বাজেটে কী থাকছে, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, ‘যতদূর সম্ভব আমরা চেষ্টা করছি। দেখেন, আমরা মোট বাজেট কমিয়ে দিয়েছি। শুধু শুধু বাজেট বাড়িয়ে লাভ নেই।’

এবারের বাজেটের আকার প্রায় ৭ লাখ ৯৭ হাজার কোটি টাকা। এটি দেশের ৫৩তম এবং আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের ২৫তম বাজেট। এবার অর্থমন্ত্রীর বাজেট বক্তব্যের প্রতিপাদ্য ‘সুখী, সমৃদ্ধ, উন্নত ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অঙ্গীকার’। জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে এই বাজেট প্রস্তাব উপস্থাপন করবেন অর্থমন্ত্রী।


টাইমলাইন: বাজেট ২০২৪-২৫

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App