×

অর্থনীতি

অসাধু জুয়েলারি ব্যবসায়ীদের তালিকা করবে বাজুস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মে ২০২৪, ০৬:৩১ পিএম

অসাধু জুয়েলারি ব্যবসায়ীদের তালিকা করবে বাজুস

ছবি: ভোরের কাগজ

বাজুসের সদস্য হয়ে অসাধু উপায়ে জুয়েলারি ব্যবসা করা যাবে না। জুয়েলারি ব্যবসা করেতে হলে মানতে হবে বাজুসের নিয়ম কানুন। বাজুসের বেধে দেয়া মূল্যের বাইরে গিয়ে বিক্রি করতে পারবে না সোনা।   

শুক্রবার (৩ মে) বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশনের (বাজুস) চাঁদপুর জেলা শাখার মতবিনিময় সভায় এমন মন্তব্য করেন বাজুসের সহ-সভাপতি মো. রিপনুল হাসান।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বড় এবং ছোট সব ব্যবসায়ীরাই যাতে সৎভাবে ব্যবসা করতে পারে সে লক্ষ্যে কাজ করে যাচ্ছে বাজুস। যারা সোনার ব্যবসা করবেন তাদের অবশ্যই বাজুসের সদস্য হতে হবে। এরইমধ্যে ঢাকায় যারা সদস্য নয় তাদের তালিকা চূড়ান্ত করা হয়েছে। মতবিনিময়কালে বাজুস কেন্দ্রীয় নেতৃবৃন্দ জেলার বিভিন্ন সমস্যার কথা ধৈর্যসহকারে শুনেন এবং তার সমাধান দেন। 

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বাজুসের চাঁপুরের শাখার সভাপতি মো. মোস্তফা ফুল মিয়া। এছাড়া সভায় আরো উপস্থিত ছিলেন বাজুসের সহ-সম্পাদক মো. ইমরান চৌধুরী, কার্যনির্বাহী সদস্য মো. মজিবর রহমান খান।

আরো পড়ুন: কমলো স্বর্ণের দাম

বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশনের (বাজুস) সাংগঠনিক কার্যক্রম আরো গতিশীল করার লক্ষ্যে দেশব্যাপী সাংগঠনিক সফর করছে কেন্দ্রীয় নেতৃবৃন্দ। এই সফরের অংশ হিসেবে বরিশালেও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে শুক্রবার। 

এ সময় বাজুসের সহ-সভাপতি মাসুদুর রহমান বলেন, বাজুসকে ব্রান্ডে পরিনত করেছে বাজুসের প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর। এ সময় তিনি আরো বলেন, বাংলাদেশ এখন শিল্পায়নের দিকে এগিয়ে যাচ্ছে এবং মেইড ইন বাংলাদেশ সিল সম্বলিত স্বর্ণবার দেশে উৎপাদিত হবে।

শেখ মোহাম্মদ মুসার সভাপতিত্ব সভায় আরো উপস্থিত ছিলেন বাজুসের কার্যনির্বাহী কমিটির সদস্য পবিত্র চন্দ্র ঘোষ, বাজুসের বরিশাল শাখার সাধারণ সম্পাদক নুরুল আমিন ও বরিশালের জুয়েলারি ব্যবসায়ীরা। 

দেশের ঐতিহ্যবাহী সর্ববৃহৎ বাণিজ্য সংগঠন বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশনের সাংগঠনিক এই সফরের অংশ হিসেবে শুক্রবার পিরোজপুর, লক্ষ্মীপুর, নওগাঁ এবং জয়পুরহাটেও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App