×

অর্থনীতি

চাহিদার সঙ্গে সামঞ্জস্য রেখে প্রস্তুতের আহ্বান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ মার্চ ২০২৪, ০৮:০১ পিএম

চাহিদার সঙ্গে সামঞ্জস্য রেখে প্রস্তুতের আহ্বান

শিক্ষার্থীদের বাজারের চাহিদার সঙ্গে সামঞ্জস্য রেখে জ্ঞান ও দক্ষতায় নিজেদের প্রস্তুত করার জন্য আহ্বান জানিয়েছেন বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান।

রবিবার (২৫ মার্চ) ঢাকায় বিজিএমইএ ইউনিভার্সিটি অফ ফ্যাশন অ্যান্ড টেকনোলজি (বিইউএফটি) কর্তৃক নতুন শিক্ষার্থীদের জন্য আয়োজিত ওরিয়েন্টেশন অনুষ্ঠানে এই আহ্বান জানান তিনি। 

বিজিএমইএ সভাপতি বলেন, যেহেতু বাংলাদেশ তার উন্নয়নের পরবর্তী ধাপের জন্য প্রস্তুতি নিচ্ছে, যেটি কিনা হবে জ্ঞানভিত্তিক এবং শিল্প প্রবৃদ্ধির উপর ব্যাপকভাবে নির্ভরশীল, তাই বাজারমুখী জ্ঞান এবং পর্যাপ্ত দক্ষতাসম্পন্ন স্নাতকদের চাহিদা বাড়ছে।

বিইউএফটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. শফিউল ইসলাম মহিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন হা-মীম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এ কে আজাদ এমপি এবং বিইউএফটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এস এম মাহফুজুর রহমান।

আরো পড়ুন: রপ্তানিতে ভারতের নিষেধাজ্ঞা: মজুদ পেঁয়াজে চলবে আরো ৪ মাস

ফারুক হাসান শিক্ষার্থীদের উদ্দেশ্য করে তার বক্তব্য, শ্রেণিকক্ষ শিক্ষা এবং বাস্তব জগতের পারফরমেন্সের মধ্যে ব্যবধান কমানোর জন্য আহ্বান জানান। তিনি বাস্তব অভিজ্ঞতা অর্জন, ইন্টার্নশিপ এবং শিক্ষার্থীদের আগ্রহের ক্ষেত্রগুলোতে পেশাদারদের সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেন।

তিনি শিক্ষার্থীদের পোশাক শিল্প সংক্রান্ত গবেষণা ও উন্নয়ন, সার্কুলারিটি, সাসটেইনেবিলিটি, বাজার সম্প্রসারণ এবং ডিজাইন ডেভলপমেন্ট প্রভৃতি বিষয়গুলো দেখার বিজিএমইএ কমপ্লেক্স পরিদর্শন করার আমন্ত্রণ জানান, যেখানে তারা এসব বিষয়ে বিজিএমইএর উদ্যোগগুলো সরাসরি প্রত্যক্ষ করতে পারে, যেগুলোর লক্ষ্য হচ্ছে পোশাক শিল্পকে এগিয়ে নেয়া।

অনুষ্ঠানে ফারুক হাসান শফিউদ্দিন-তোসরিফা বিইউএফটি বৃত্তির জন্য বিইউএফটিকে ৫০ লাখ টাকার অনুদান হস্তান্তর করেন। এই বৃত্তি ফারুক হাসানের বাবা-মা, শফিউদ্দিন আহমেদ এবং তোসরিফা খাতুনের নামে করা হয়েছে; এই বৃত্তির লক্ষ্য হলো মেধাবী শিক্ষার্থীরা যারা আর্থিক চ্যালেঞ্জের মধ্যে রয়েছে, তাদের শিক্ষাগত আকাঙ্ক্ষা পূরণ এবং উন্নয়নে আর্থিক সহায়তা প্রদান করা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App