×

অর্থনীতি

রিহ্যাব নির্বাচনে ব্যবসায়ী ঐক্য পরিষদের নিরঙ্কুশ জয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৩৯ পিএম

রিহ্যাব নির্বাচনে ব্যবসায়ী ঐক্য পরিষদের নিরঙ্কুশ জয়

আবাসন খাতের সংগঠন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন বাংলাদেশের (রিহ্যাব) দ্বিবার্ষিক (২০২৪-২৬) নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়েছে আবাসন ব্যবসায়ী ঐক্য পরিষদ। ঢাকা ও চট্টগ্রাম মিলে ২৯টি পরিচালক পদের বিপরীতে ব্যবসায়ী ঐক্য পরিষদ ২৫টি পদে জয় পেয়েছে। এরমধ্যে ঢাকায় ২৬টি পরিচালক পদের মধ্যে ২৩টিতে জয় পেয়েছে মো. ওয়াহিদুজ্জামান এবং লিয়াকত আলী ভুইয়ার প্যানেল। চট্টগ্রামে তিনটি পরিচালক পদের মধ্যে দুটিতে জয় পেয়েছে তারা।

ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করেন রিহ্যাব নির্বাচন বোর্ডের চেয়ারম্যান ও বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব সুব্রত কুমার দে। নির্বাচন বোর্ডের চেয়ারম্যান বলেন, সকাল থেকে বিকেল পর্যন্ত সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়। নির্বাচন স্বচ্ছ ও শান্তিপূর্ণ পরিবেশে হয়েছে। দীর্ঘ ১৪ বছর পর আবাসন খাত ব্যবসায়ীদের একমাত্র সংগঠন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশনের (রিহ্যাব) নির্বাচনে হয়েছে। 

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ১০টায় রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিটিউশনে (কেআইবি) রিহ্যাবের ২০২৪-২৬ মেয়াদি দ্বি-বার্ষিক নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ হয়েছে। নির্বাচনে ঢাকার ২৯ পরিচালক পদের বিপরীতে লড়ছেন ৮৬ জন প্রার্থী। আর চট্টগ্রামের তিনটি পরিচালক পদের বিপরীতে প্রার্থী আছেন ৭ জন। সদস্যদের মধ্য থেকে মোট ভোটার হয়েছেন ৪৭৬ জন।

নির্বাচনকে কেন্দ্র করে চারটি প্যানেলে হয়েছে। প্যানেলগুলোর মধ্যে রয়েছে- রিহ্যাব সাবেক সাধারণ সম্পাদক ও জাপান গার্ডেন সিটির ব্যবস্থাপনা পরিচালক মো. ওয়াহিদুজ্জামানের নেতৃত্বাধীন ‘আবাসন ব্যবসায়ী ঐক্য পরিষদ’, সেঞ্চুরি রিয়্যালটির চেয়ারম্যান এম জি আর নাসির মজুমদারের নেতৃত্বে ‘ডেভেলপারস ফোরাম’, রিহ্যাবের সাবেক সহ-সভাপতি নজরুল ইসলামের নেতৃত্বে ‘নবজাগরণ প্যানেল’ এবং সাবেক জ্যেষ্ঠ সহ-সভাপতি ও হামিদ রিয়েল এস্টেট কনস্ট্রাকশনের এমডি ইন্তেখাবুল হামিদের নেতৃত্ব ‘জয়ের ধারা প্যানেল’।

নির্বাচন অনুষ্ঠানে আদালতের ঘোষণার পর বাণিজ্য সংগঠনটির নির্বাচন নিয়ে প্রাণ ফিরে পায় সাধারণ ভোটারদের মধ্যে। ২৪ ফেব্রুয়ারি নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করেছিল নির্বাচন কমিশন। 

বিজয়ী ব্যবসায়ী ঐক্য পরিষদের প্যানেলের মো. ওয়াহিদুজ্জামান এবং লিয়াকত আলী ভুইয়া বলেন, ‘দীর্ঘ ১৪ বছর পর রিহ্যাবে নির্বাচন হয়েছে। নির্বাচন অনেক সুষ্ঠু ও সুন্দর হয়েছে। রিহ্যাব সদস্যের স্বার্থ সংশ্লিষ্ট সকল কাজ করা হবে।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App