×

অর্থনীতি

বাংলাদেশ-সিঙ্গাপুর বাণিজ্য বাড়াতে চায় বিজিএমইএ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২৪, ০৯:৫১ পিএম

বাংলাদেশ-সিঙ্গাপুর বাণিজ্য বাড়াতে চায় বিজিএমইএ

ছবি: সংগৃহীত

বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান, বাংলাদেশ ও সিঙ্গাপুরের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বাড়ানোর সম্ভাবনার ওপর জোর দিয়েছেন।

সিঙ্গাপুর বিজনেস ফেডারেশনের পরিচালক (আফ্রিকা, মধ্যপ্রাচ্য এবং দক্ষিণ এশিয়া) রে কোয়ান এবং সিনিয়র বাজার উপদেষ্টা ওয়েনইয়িং হো-এর সঙ্গে এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উভয় দেশের ব্যবসায়িক সম্প্রদায়ের মধ্যে যোগাযোগ বাড়ানো এবং সহযোগিতার ওপর জোর দেন বিজিএমইএ সভাপতি।

বুধবার (৩১ জানুয়ারি) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিজিএমইএ।

বৈঠকে এন্টারপ্রাইজ সিঙ্গাপুরের ডেভেলপমেন্ট পার্টনার বেঞ্জামিন চুয়ে এবং রোজ ইনটিমেটস লিমিটেডের পরিচালক সঞ্জয় কুমার নাহা উপস্থিত ছিলেন। বৈঠকের উদ্দেশ্য ছিল উভয় দেশে বিনিয়োগের পরিবেশ নিয়ে আলোচনা করা, বিরাজমান সুবিধাগুলোর সদ্ব্যবহার করা এবং পারস্পরিক বাণিজ্য ও বিনিয়োগ বাড়ানোর উপায়গুলো খতিয়ে দেখা। 

সিঙ্গাপুরের সর্বোচ্চ ব্যবসায়িক চেম্বার হিসেবে সিঙ্গাপুর বিজনেস ফেডারেশন বাণিজ্য ও বিনিয়োগের প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

৩০ জানুয়ারি সিঙ্গাপুরে অনুষ্ঠিত বৈঠকে উভয় পক্ষই বাংলাদেশ ও সিঙ্গাপুরের ব্যবসায়ীদের মধ্যে যোগাযোগ ও সম্পৃক্ততার সুবিধার্থে একসঙ্গে কাজ করার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন। বৈঠকে বাণিজ্য ও বিনিয়োগের বিভিন্ন ক্ষেত্রে বেসরকারি খাতের মধ্যে সহযোগিতা জোরদার করার ওপর জোর দেয়া হয়।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান সিঙ্গাপুরকে বাংলাদেশ থেকে গার্মেন্টস সোর্সিং বাড়ানোর বিষয়টি বিবেচনা করার অনুরোধ জানান। তিনি সিঙ্গাপুরের বিনিয়োগকারীদেরকে বাংলাদেশে বিনিয়োগের অনুকূল পরিবেশ অন্বেষণে উৎসাহিত করতে সিঙ্গাপুর বিজনেস ফেডারেশনের প্রতি আহবান জানান। বৈঠকে উভয় পক্ষই বাংলাদেশ ও সিঙ্গাপুরে বাণিজ্য ও বিনিয়োগ বাড়াতে একসঙ্গে কাজ করার বিষয়ে আগ্রহ প্রকাশ করেন।



সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App