×

অর্থনীতি

পণ্য রপ্তানিতে সেরা অবস্থানে যেতে চায় ‘রাণী পেট এন্ড প্লাস্টিক’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২৪, ০৩:৫৪ পিএম

পণ্য রপ্তানিতে সেরা অবস্থানে যেতে চায় ‘রাণী পেট এন্ড প্লাস্টিক’

আইপিএফ বাংলাদেশ শিল্প মেলা-২০২৪ এ অংশ নিয়ে রাণী পেট এন্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ অভূতপূর্ব সাড়া পেয়েছে। ২৪-২৭ জানুয়ারি ঢাকার বসুন্ধরা এক্সপো জোনে অনুষ্ঠেয় ১৬তম বাংলাদেশ প্লাস্টিকস, প্রিন্টিং ও প্যাকেজিং (আইপিএফ) শিল্প প্রদর্শনীতে অংশ নেয় প্রতিষ্ঠানটি। ফুড প্যাকেজিং ও ব্লিস্টার প্যাকেজিং ইন্ডাস্ট্রি হিসেবে প্যাকেজিং পণ্যসমূহ এই মেলাতে উপস্থাপন করেছে রাণী গ্রুপ। 

উল্লেখ্য, রাণীর সব এক্সেসরিজ আইএসও: ৯০০১ সনদপ্রাপ্ত এবং তারা বিসিএসআইআর (স্যায়েন্স ল্যাব) থেকে ২০১৬ সালে ছাড়পত্র লাভ করে। বিগত ৩ বছর ধরে এই আন্তর্জাতিক প্রদর্শনীতে অংশ নিচ্ছে প্রতিষ্ঠানটি। মধ্যপ্রাচ্যের বাজারে রপ্তানির ক্ষেত্রে রাণীর ফুড গ্রেডেড আইটেমগুলো খুব চাহিদা সম্পন্ন। 

রাণী পেটের পণ্য সমাহারের মধ্যে রয়েছে- থার্মো পণ্য। যেমন- বিভিন্ন আকারের চা, কফি, জুস ও পানির কাপ, পিপি রোল, পেট রোল, বিস্কুট-কেক বক্স, ট্রে, বক্স ঢাকনা, পিএস রোল, ফাস্টফুড ও লাঞ্চ বক্স, প্লেট, কারি বক্স, থিন ওয়াল বিশিষ্ট চারকোনা, গোলাকার ও ফ্লাট বক্সসহ প্রিন্টিং প্যাকেজিং এর যাবতীয় পণ্য উৎপাদন ও রপ্তানী করে রাণী ইন্ডাস্ট্রিজ। 

এই কোম্পানির দায়িত্বে রয়েছেন হাজী রমজান শরীফ রাজীব। তিনি জানান, উৎপাদন সক্ষমতা ৯৫-১০০ শতাংশ নিশ্চিত করতে রাণী ইন্ডাস্ট্রিজ ইতোমধ্যে রোবোটিং প্রযুক্তি ব্যবহার শুরু করেছে। যে পণ্যগুলো প্রস্তুত হয়, সেগুলো ওয়ান-টাইম হলেও খুব টেকসই এবং বিদেশে রপ্তানিমুখী কিছু আইটেম পুরোপুরি ওভেন-প্রুফ। তিনি আশা প্রকাশ করেন- প্লাস্টিক ইন্ডাস্ট্রি আরো উন্নত হবে, যদি রিসাইকেল ব্যবস্থাপনাকে আমাদের দেশে গুরুত্ব দেয়া যায়।  

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App