×

অর্থনীতি

ডিমের দামের লাগাম টানতে সংশ্লিষ্টদের ডেকেছে ভোক্তা অধিকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ আগস্ট ২০২৩, ০৫:৪৫ পিএম

ডিমের দামের লাগাম টানতে সংশ্লিষ্টদের ডেকেছে ভোক্তা অধিকার

ফাইল ছবি

কয়েক দিনের ব্যবধানে ডিমের দাম বেড়ে এখন হালি বিক্রি হচ্ছে ৬০ টাকা দরে। খুচরা প্রতিটি ডিম বিক্রি করা হচ্ছে ১৫ টাকা দরে। প্রোটিনের সবচেয়ে বড় উৎস ডিমের দামের লাগাম টানতে উৎপাদনকারী প্রতিষ্ঠান, এজেন্ট/ডিলার ও ডিম ব্যবসায়ী সমিতির সদস্যদের নিয়ে বৈঠকে বসতে যাচ্ছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

অধিদফতরের উপপরিচালক (প্রশিক্ষণ ও প্রচার) আতিয়া সুলতানা বৈঠকের বিষয়টি নিশ্চিত করে বলেন, আগামীকাল সোমবার (১৪ আগস্ট) সকাল ১১টায় অধিদপ্তরের প্রধান কার্যালয়ের সভাকক্ষে বৈঠকটি অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন ভোক্তা অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এ এইচ এম সফিকুজ্জামান।

এর আগে অধিদপ্তরের মহাপরিচালক ঢাকা মেইলকে জানিয়েছেন, ডিমের দামে বাজার এলোমেলো করে দিলে ব্যবস্থা নেয়ার কথা। এর আগে গতকাল শনিবার ভোক্তা অধিকারের কর্মকর্তারা অভিযানও চালিয়েছেন। তারপরও বিভিন্ন জায়গায় প্রতি পিস ১৫ টাকা দরে বিক্রি করতে দেখা গেছে। এমন পরিস্থিতিতে সবাইকে ডেকেছে ভোক্তা অধিদপ্তর।

এদিকে, আজ রবিবার (১৩ আগস্ট) সকালে রাজধানীর মোহাম্মদপুর টাউন হল বাজারে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি জানিয়েছেন, ডিমের দাম না কমলে প্রয়োজনে আমদানির সিদ্ধান্ত নেয়া হবে। তিনি বলেন, ডিমের দাম কত হওয়া উচিত সেটা সেটা প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের নির্ধারণ করতে হবে।

ভোক্তা অধিদপ্তরের মতবিনিময় থেকে ডিমের বাজার নিয়ে সমাধান আসতে পারে বলে বাজার সংশ্লিষ্টরা মনে করছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App