×

অর্থনীতি

ব্যবসায়ী পরিষদের ২৩ প্রার্থীর নাম ঘোষণা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জুলাই ২০২৩, ০৫:৪২ পিএম

ব্যবসায়ী পরিষদের ২৩ প্রার্থীর নাম ঘোষণা

ফাইল ছবি

ওয়ানস্টপ সার্ভিস ও মেম্বার লাউঞ্জ করার প্রতিশ্রুতি

ভোটাধিকার আদায়ের পক্ষের শক্তি সম্মিলিত ব্যবসায়ী পরিষদের ২৩ প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (২১ জুলাই) ঢাকার মিন্টু রোডের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কনভেনশন হলে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে প্রার্থী পরিচিতি সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে এফবিসিসিআই অধিভুক্ত অ্যাসোসিয়েশনগুলোর সব জিবি মেম্বার সপরিবারে আমন্ত্রিত ছিলেন।

সম্মিলিত ব্যবসায়ী পরিষদের প্রার্থী হলেন-মীর নিজাম উদ্দিন আহমেদ (ব্যালট নং ২৪), মো. মুনতাকিম আশরাফ (ব্যালট নং ২৫), নিজাম উদ্দিন রাজেশ (ব্যালট নং ২৬), মো. সহিদুল হক মোল্যা (ব্যালট নং ২৭) সিরাজুল ইসলাম (ব্যালট নং ২৮), হাফেজ হাজী মোহাম্মদ এনায়েত উল্লাহ (ব্যালট নং ২৯), মোস্তফা আল-মাহমুদ (ব্যালট নং ৩০), মোহাম্মদ আফতাব জাভেদ (ব্যালট নং ৩১), বিএম শোয়েব (ব্যালট নং ৩২), তপন কুমার মজুমদার (ব্যালট নং ৩৩), মো. জহুরুল ইসলাম ( ব্যালট নং ৩৪), মো. রফিকুল আলম (ব্যালট নং ৩৫), সালমা হোসেন অ্যাশ (ব্যালট নং ৩৬), মো. আমির হোসেন নূরানী (ব্যালট নং ৩৭), হাজী মো. আবুল হাশেম (ব্যালট নং ৩৮), মো. মারুফ আহমেদ (ব্যালট নং ৩৯), সৈয়দ মো. বখতিয়ার (ব্যালট নং ৪০), মো. ইসহাকুল হোসেন সুইট (ব্যালট নং ৪১), ডা. মো. মাহবুব হাফিজ (ব্যালট নং ৪২), জাকির হোসেন রনি (ব্যালট নং ৪৩), শেখ আহমেদ উল্লাহ (ব্যালট নং ৪৪), মো. লোকমান হোসেন আকাশ (ব্যালট নং ৪৫), মো. আবু ছাদেক (ব্যালট নং ৪৬)।

অনুষ্ঠানে প্যানেল লিডার মীর নিজাম উদ্দিন আহমেদ বলেন, জিবি (সাধারণ সদস্য) মেম্বারদের ভোটের অধিকার রক্ষায় সম্মিলিত ব্যবসায়ী পরিষদ এবার ফুল প্যানেল দিয়েছে।

তিনি আরো বলেন, জিবি মেম্বারই এই পরিষদের মাথা। নির্বাচনে ভোট দেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা জিতলে এফবিসিসিআইয়ে সব ব্যবসায়ীদের জন্য ওয়ান-স্টপ সার্ভিস চালু ও মেম্বার লাউঞ্জ করা হবে।

দীর্ঘদিন নির্বাচন না দিয়ে সিলেকশনের মাধ্যমে পরিচালক নির্বাচনের কঠোর সমালোচনা করে তিনি বলেন, এতে জিবি মেম্বারদের স্বার্থ ক্ষুণ্ন হচ্ছে। জবাবদিহিতা না থাকায় তারা কোনো সেবা পাচ্ছে না। এ অবস্থার পরিবর্তন চাইলে সম্মিলিত ব্যবসায়ী পরিষদকে ভোট দিন। অন্যথায় ভবিষ্যতে আর কোনো নির্বাচন হবে না এফবিসিসিআইয়ে।

অনুষ্ঠান সব প্রার্থীর ব্যবসায়ীক অবস্থান ও পরিচয় তুলে ধরেন মো. মুনতাকিম আশরাফ। তিনি বলেন, ২৪-৪৬ নম্বর ব্যালট পেপারে আপনারা ভোট দিন। ভবিষ্যতে ভোটের অধিকার রক্ষা অব্যাহত রাখা ও নির্বাচনের স্বার্থে সম্মিলিত ব্যবসায়ী পরিষদকে বিজয়ী করুন।

নিজাম উদ্দিন রাজেশ বলেন, অতীত এফবিসিসিআইয়ের জিবি (জেনারেল বডি) মেম্বারদের মূল্যায়ন করা হয়নি। সম্মানিত সদস্যরা সালাম দিলে পরিচালকরা সালামের উত্তর পর্যন্ত দেন না। কারণ সিলেকশনের মাধ্যমে তারা এসেছেন। কেউ কাউকে এখানে চিনে না। সম্মিলিত ব্যবসায়ী পরিষদের দাবির মুখে নির্বাচন হওয়ায় সবাই সবাইকে চিনতে পারছেন, কুশলাদি বিনিময় হচ্ছে। ব্যবসয়ীদের সব সমস্যা সমাধানে ৩১ জুলাইয়ের নির্বাচনে তিনি সম্মিলিত ব্যবসায়ী পরিষদকে ভোট দেয়ার আহ্বান জানান।

উল্লেখ্য, এবারের এফবিসিসিআই নির্বাচনে অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে দুটি প্যানেল প্রতিদ্বন্দিতা করছে। এতে সম্মিলিত ব্যবসায়ী পরিষদের নেতৃত্ব দিচ্ছেন সংগঠনটির সাবেক সহ-সভাপতি মীর নিজাম উদ্দিন আহমেদ ও ব্যবসায়ী ঐক্য পরিষদের নেতৃত্ব দিচ্ছেন চিটাগং চেম্বারের সভাপতি মাহবুবুল আলম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App