×

অর্থনীতি

দেশে এল ৬০ টন কাঁচা মরিচ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জুলাই ২০২৩, ০৬:৩৯ পিএম

দেশে এল ৬০ টন কাঁচা মরিচ

সাতক্ষীরায় ভোমরা বন্দরে আমদানি-রপ্তানি শুরু

দেশে এল ৬০ টন কাঁচা মরিচ

ছবি: ভোরের কাগজ

পবিত্র ঈদুল আজহার ৫ দিনের ছুটি শেষে আজ থেকে চালু হয়েছে সকল আমদানি রপ্তানি কার্যক্রম। তারই অংশ হিসেবে ভোমরা স্থলবন্দর দিয়ে প্রবেশ করেছে কাঁচা মরিচের প্রথম চালান।

রবিবার (২ জুলাই) বেলা ১১টার দিকে প্রথম পণ্য বোঝাই ট্রাক-লরি প্রবেশ করে। দুপুর ১২টা পর্যন্ত ২১টি পাথর বোঝাই ট্রাক ও ৬টি কাঁচা মরিচ বোঝাই ভারতীয় ট্রাক বাংলাদেশে প্রবেশ করেছে।

ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাকসুদ খান জানিয়েছেন, পবিত্র ঈদুল আজহার কারণে গত মঙ্গলবার (২৭ জুন) থেকে শনিবার (১ জুলাই) পর্যন্ত পাঁচদিন ছুটি ছিল ভোমরা স্থলবন্দরে। ফলে টানা পাঁচদিন ভোমরা স্থলবন্দর দিয়ে কোনো আমদানি ও রপ্তানি হয়নি। তেমনি ভারতের ঘোজাডাঙ্গা বন্দর থেকেও আসেনি কোনো পণ্য।

উল্লেখ্য, দেশের বাজারে কাঁচা মরিচের দাম নিয়ে হইচই শুরু হয়েছে। কুরবানির কয়েকদিন আগে কাঁচা মরিচের দাম কিছুটা সহনীয় পর্যায়ে থাকলেও এখন আর তা নেই। সাধারণ মানুষের ক্রয় সীমার বাইরে চলে গেছে এই পণ্যটি। কাঁচা মরিচের দাম অস্বাভাবিকভাবে বেড়ে যাওয়ার পর তা আমদানির অনুমতি দেয় কৃষি মন্ত্রণালয়ের কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্ভিদ সঙ্গনিরোধ উইং। কিন্তু আদতে কোনো লাভ হয়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App