×

অর্থনীতি

ডিএসইর সদ্য অবসরপ্রাপ্ত চেয়ারম্যান-পরিচালকদের বিদায় সংবর্ধনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ জুন ২০২৩, ০৫:৪৩ পিএম

ডিএসইর সদ্য অবসরপ্রাপ্ত চেয়ারম্যান-পরিচালকদের বিদায় সংবর্ধনা

ডিএসইর সদ্য অবসরপ্রাপ্ত চেয়ারম্যান মো. ইউনুসুর রহমান, পরিচালক অধ্যাপক ড. মো. মাসুদুর রহমান, সালমা নাসরিন এনডিসি, মো. মুনতাকিম আশরাফ, ড. একেএম মাসুদ মরহুম হাবীবুল্লাহ বাহার, মরহুম রকিবুর রহমান ও মিনহাজ মান্নান ইমনের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা স্টক এক্সচেঞ্জের নবনির্বাচিত চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু। মঙ্গলবার (১৩ জুন) রাজধানীর নিকুজ্ঞে ডিএসই টাওয়ারে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে নবগঠিত পরিচালনা পর্ষদের সদস্য অধ্যাপক ড. আব্দুল্লাহ আল মাহমুদ, মো. আফজাল হোসেন, রুবাবা দৌলা, মো. শহীদুল ইসলাম, কাওসার আহমেদ, মো. শাকিল রিজভী, মোহাম্মাদ শাহজাহান, শরীফ আনোয়ার হোসেন ও ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) এম. সাইফুর রহমান মজুমদার, এফসিএসহ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ উপস্থিত ছিলেন।

ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) এম. সাইফুর রহমান মজুমদার, এফসিএ সঞ্চালনায় বিদায় সংবর্ধনা অনুষ্ঠানের শুরুতেই ডিএসইর চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু বিদায়ী বোর্ডের প্রয়াত সদস্য মরহুম রকিবুর রহমান ও হাবীবুল্লাহ বাহারকে শ্রদ্ধার সাথে স্মরণ করেন ও তাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

পরে বিদায়ী বোর্ডের বিভিন্ন সাফল্যমন্ডিত কার্যক্রম উল্লেখ করে তিনি বলেন, ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে দায়িত্ব গ্রহণের পর বিশ্বব্যাপী করোনা মহামারির কারণে ভয়াবহ পরিস্থিতির মুখোমুখি হতে হয়েছে৷ ২০২০ এবং ২০২১ সাল ছিল বাংলাদেশের জন্য চ্যালেঞ্জিং বছর৷ এমনি এক প্রতিকূল ও অস্থিতিশীল পরিস্থিতির মধ্যে আপনারা দায়িত্ব পালন করেছেন৷ বাজারে ইক্যুইটির পাশাপাশি নতুন প্রোডাক্টের শুভসূচনা হয়৷ আপনারা বাজারের উন্নয়নে সাধ্যমত চেষ্ঠা করেছেন৷ আপনাদের রয়েছে পুঁজিবাজারের অভিজ্ঞতা৷ আপনাদের অভিজ্ঞতাকে শেয়ারিংয়ের মাধ্যমেই আমরা ডিএসইর উন্নয়ন করে, বাজারের উন্নয়ন করে দেশের অর্থনৈতিক উন্নয়নকে এগিয়ে নিয়ে যাবো। উন্নত প্রোডাক্ট ও সার্ভিস, আইসিটি, করপোরেট সুশাসন, নিয়মানুবতিতা, নৈতিকতা ও স্বচ্ছতার মাধ্যমে ডিএসইকে আমরা বাংলাদেশের প্রেক্ষাপটে নয়, সারা বিশ্বের প্রেক্ষাপটে নাম্বার ওয়ান এ পরিণত করতে চাই৷ এজন্য সব পক্ষের সহযোগিতা দরকার। আমি আশা করি পুঁজিবাজারের স্বার্থে তথা দেশ এবং জাতির স্বার্থে আপনাদের অভিজ্ঞতাময় পরামর্শ ও মতামত দিয়ে আমাদেরকে সহযোগিতা করবেন।

পরিশেষে তিনি বলেন, বিদায়ী বোর্ডের সদস্যগণ অত্যন্ত দক্ষতা ও সফলতার সঙ্গে তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করেছেন। তাদের এই সুপরিকল্পিত কার্যক্রমের জন্য ঢাকা স্টক এক্সচেঞ্জ সব সময়ই স্মরণ রাখবে। পরে ডিএসইর চেয়ারম্যান সবার সুন্দর ভবিষ্যত, সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে অভিজ্ঞতা শেয়ার করেন ডিএসইর চেয়ারম্যান মো. ইউনুসুর রহমান, সালমা নাসরীন এনডিসি, মিনহাজ মান্নান ইমন ও মরহুম মো. রকিবুর রহমানের পক্ষে আশিক রহমান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App