×

অর্থনীতি

নারায়ণগঞ্জ থেকে সারাদেশে ছড়ানো হচ্ছিলো ভেজাল খাদ্য-প্রসাধনী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০২৩, ০৮:৪৫ পিএম

নারায়ণগঞ্জ থেকে সারাদেশে ছড়ানো হচ্ছিলো ভেজাল খাদ্য-প্রসাধনী

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জের বন্দর থানাধীন কাজীপাড়া সাকিনসস্থ ‘ওয়ান ফুড’ ফ্যক্টরিতে উৎপাদন করা হচ্ছিলো ভেজাল খাবার ও বিভিন্ন ধরনের প্রসাধনী। পরে সেগুলো রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় বিপণন করা হতো। কিন্তু প্রতিষ্ঠানটির কোনো বৈধ কাগজপত্রই নেই। উল্টো পণ্যের প্যাকেজিংয়ে ব্যবহার করা হচ্ছিলো বিভিন্ন নামিদামি ব্র্যান্ডের নাম। পরে এই ভেজাল চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- শহীদুল ইসলাম, রাহাত হোসেন ও ফজলুর রহমান। গত বুধবার দিবাগত রাতে ফ্যক্টরির ভেতর থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। নারায়ণগঞ্জ জেলা পুলিশ সূত্র জানিয়েছে, শাহরিয়ার হোসেন সজীব নামে এক ব্যক্তি বাসা ভাড়া নিয়ে গ্রেপ্তারদের সহযোগিতায় ভেজাল খাদ্য ও প্রসাধনী সামগ্রী তৈরির কারখানা স্থাপন করে কার্যক্রম পরিচালনা করে আসছিল। খাদ্য ও প্রসাধনী উৎপাদন করলেও তারা কোনো ধরনের অনুমোদন নেয়নি। ছিলনা কোনো ক্যামিস্ট ও ল্যাবরেটরী। উল্টো নামীদামি ব্রান্ডের ভেজাল পণ্য উৎপাদন করে নারায়নগঞ্জ, ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় বিপনন করতো। অথচ এই ভেজাল পণ্যগুলো মানবদেহের জন্য মারাত্মক ক্ষতিকর।

সূত্র আরো জানায়, আসামিদের গ্রেপ্তারের সময় ফ্যক্টরি থেকে ৬০ কেস ‘ওয়ান শাহি লাচ্ছি, ছয়টি ভেজাল ওয়ান প্লাস বডি লোশন, ওয়ান ফ্রুটো ও বিভিন্ন ধরনের পণ্যের এক হাজার লেভেল জব্দ করা হয়েছে।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমিন সাগর ভোরের কাগজকে বলেন, এই ভেজাল চক্র পরিচালনাকারী শাহরিয়ার হোসেন সজীব ও তার অপর সহযোগী মো. দেলোয়ার হোসেন নামে পলাতক রয়েছে। তাদেরকে গ্রেপ্তারে অভিযান চলছে। এ ঘটনায় সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App