×

অর্থনীতি

কাপড়ের মান ভালো না হলে ব্যবস্থা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মার্চ ২০২৩, ০৫:০৪ পিএম

কাপড়ের মান ভালো না হলে ব্যবস্থা

ছবি: ভোরের কাগজ

কাপড়ের গুণগত মান ভালো না হলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন ভোক্তা অধিদপ্তরের পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার। তিনি বলেন, বিদেশিরা যেন কাপড়ের মান নিয়ে প্রশ্ন তুলতে না পারে। কাপড়ের প্রাইস ট্যাগ যেন ফ্যাক্টরিতে লাগানো হয়; শোরুম পর্যায়ে যেন প্রাইস ট্যাগ লাগানো না হয়।

বৃহস্পতিবার (৩০ মার্চ) সকাল ১১টায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের প্রধান কার্যালয়ের সভাকক্ষে ঈদুল ফিতর উপলক্ষে বিভিন্ন ব্র্যান্ডের তৈরি পোশাক ব্যবসায়ীদের অংশগ্রহণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ বিষয়ক মতবিনিময় সভা আয়োজন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) জনাব এএইচএম সফিকুজ্জামান।

সফিকুজ্জামান বলেন, অনেক সময় দেখা যায় পাশ্ববর্তী দেশগুলো থেকে কিছু বিক্রয়কারী আমাদের দেশে এসে বাসা ভাড়া নিয়ে ভেতরে ভেতরে টার্গেট কাস্টমারের (গ্রাহকের) কাছে বিদেশি কাপড় বিক্রয় করছে। এই ধরনের কার্যক্রম দেশীয় ফ্যাশন হাউজ গুলোকে ক্ষতিগ্রস্ত করছে।

তিনি আরো বলেন, আমরা চাই সবাই আইন মেনে ব্যবসা করুক ও ভোক্তারা যেন ন্যায্য মূল্যে পণ্য সংগ্রহ করতে পারেন। শপিংমলগুলোতে অনিয়মের আভাস পেলে মার্কেট কমিটিকে দায়ী করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সভায় আরো উপস্থিত ছিলেন অধিদপ্তরের উপপরিচালক ও সহকারী পরিচালক, ডিজিএফআইয়ের প্রতিনিধি, এনএসআইয়ের প্রতিনিধি, বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের প্রতিনিধি, আড়ং, আটিসান, অঞ্জনস, টপ টেন, লুবনান, নগরদোলা, রং বাংলাদেশ ইত্যাদি ব্র্যান্ডসহ বিভিন্ন কাপড়ের ব্যবসায়ী ও সাংবাদিক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App