×

অর্থনীতি

সাউথইস্ট ব্যাংক-মৌচাকে আর্থিক সাক্ষরতা দিবস পালিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ মার্চ ২০২৩, ০৫:৪৯ পিএম

সাউথইস্ট ব্যাংক-মৌচাকে আর্থিক সাক্ষরতা দিবস পালিত
সাউথইস্ট ব্যাংক-মৌচাকে আর্থিক সাক্ষরতা দিবস পালিত

সোমবার মৌচাকে সাউথইস্ট ব্যাংকে ব্যাংক লিটারেসি ডে পালিত হয়। ছবি: ভোরের কাগজ

গ্রাহক তথা জনগণের মধ্যে সঞ্চয় সম্পর্কে সচেতনতা বাড়াতে সাউথইস্ট ব্যাংক মৌচাক শাখা আর্থিক সাক্ষরতা দিবস পালন করেছে। ব্যাংকের ব্যবস্থাপক সরোজ কুমার দাস গ্রাহকদের সঙ্গে সঞ্চয়ের সুবিধা, ঋণ গ্রহণ এবং পরিশোধের বিষয়ে মতবিনিময় করেন।

বাংলাদেশ ব্যাংকের ‘ফিন্যান্সিয়াল লিটারেসি ডে’ পালনের অংশ হিসেবে আজ সোমবার (৬ মার্চ) বিকেলে ব্যাংক প্রাঙ্গণে এ দিবসটি পালিত হয়। এসময ব্যাংকের অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে প্রায় ৪০ জন গ্রাহক উপস্থিত ছিলেন। ব্যাংক ব্যবস্থাপক সরোজ কুমার দাস এ সময় বলেন, বর্তমান পরিস্থিতিতে সঞ্চয় অত্যন্ত জরুরি।

আমাদের সবারই অসময়ে বা বিশেষ প্রয়োজনে এই সঞ্চয় খুবই কার্যকর ভূমিকা পালন করে থাকে। সন্তানের শিক্ষা, স্বাস্থ্য বা বিশেষ প্রয়োজনে গ্রাহকদের বা সবার জন্য সঞ্চয় যেমন জরুরি, তেমনি ব্যবসায়ীদের জন্য আপৎকালীন সময়ে এ ধরনের সঞ্চয় খুবই সহায়ক ভূমিকা পালন করে থাকে।

তিনি বলেন, তবে সঞ্চয় বা ঋণ নেয়ার সময় উপযুক্ত নির্ভরযোগ্য আর্থিক প্রতিষ্ঠানের সঙ্গে লেনদেন করতে হবে। তা না হলে আর্থিক ঝুঁকি থাকতে পারে। একই সাথে ঋণ নিয়ে তা পরিশোধ করার বিষয়ে রেগুলার কিস্তি দেবারও আহ্বান জানান। তা না হলে সিআইবি হিস্ট্রিতে আপনার কাস্টমার রিপোর্ট খারাপ হয়ে পড়বে। পরবর্তীতে ব্যাংক থেকে আর্থিক সহায়তা পেতে অসুবিধা হতে পারে। সময় তিনি বিনিয়োগের বিভিন্ন দিকসমুহ নিয়ে আলোচনা করেন। এবং সঞ্চয়ের নানান সুযোগ সুবিধার বিষয়ে আলোচনা করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App