×

অর্থনীতি

পণ্যমূল্য নিয়ন্ত্রণে ব্যবস্থা নেবে ভোক্তা অধিদপ্তর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৬:০৭ পিএম

এবার রমজানে যে এলাকার বাজারে পণ্যমূল্যে অস্থিতিশীলতা দেখা যাবে, সেই বাজারের কমিটির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এএইচএম সফিকুজ্জামান।

রবিবার রাজধানীর কারওয়ান বাজা‌রে টিসিবি অডিটোরিয়ামে ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি। রমজান উপল‌ক্ষে নিত্যপ্রয়োজনীয় প‌ণ্যের মূল্য স্থি‌তিশীল ও সরবরাহ প‌রি‌স্থি‌তি স্বাভা‌বিক রাখার জন্য ঢাকা‌ জেলা ও ঢাকা সি‌টির অ‌ধীন সব বাজা‌রের সভাপ‌তি ও সাধারণ সম্পাদক‌দের অংশগ্রহ‌ণে এ সভা অনু‌ষ্ঠিত হয়।

সফিকুজ্জামান ব‌লেন, খুচরা ও পাইকারি ব্যবসায়ীদের অভিযোগ সরবরাহকারীরা বাজারে পণ্য কম দিচ্ছে। কিন্তু আমদা‌নি ও বাজারজাতকারীদের মিল থেকে প্রতিদিন কী পরিমাণ পণ্য বাজারে সরবরাহ করা হয় সেই তথ্য বাণিজ্য মন্ত্রণালয়ে আসে। সেই তথ্য অনুসারে বাজারের পণ্যের ঘাটতি হওয়ার কথা নয়। কিন্তু এরপরও বাজারে কেন অস্থিরতা তৈরি হয় তা বুঝি না।

অনুষ্ঠা‌নে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ, এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিন, বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন, ক্যাবের সভাপতি গোলাম রহমান প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App