×

অর্থনীতি

দ্বিগুণের বেশি লোকসানে আইসিবি ইসলামী ব্যাংক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ মার্চ ২০২২, ০৪:০৭ পিএম

দ্বিগুণের বেশি লোকসানে আইসিবি ইসলামী ব্যাংক

আইসিবি ইসলামী ব্যাংক

পুঁজিবাজারের তালিকাভুক্ত আইসিবি ইসলামিক ব্যাংক লিমিটেডের লোকসান বেড়েছে দ্বিগুণের বেশি। ৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদনে ওঠে আসে এই তথ্য। রবিবার (২৭ মার্চ) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানির পরিচালনা পর্ষদ জানিয়েছে যে ৩১ ডিসেম্বর ২০২১ সালে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৫৯ পয়সা। এর আগের বছর অর্থাৎ ২০২০ সালে শেয়ার প্রতি লোকসান ছিল ২৮ পয়সা। অর্থাৎ দ্বিগুণ লোকসান বেড়েছে।

লোকসান বাড়ায় ২০২১ সালের ৩১ ডিসেম্বরে কোম্পানির শেয়ারপ্রতি ঋণাত্মক সম্পদ দাঁড়িয়েছে ১৮ টাকা ১৩ পয়সা, যা এর আগের বছর একই সময়ে ছিল ১৭ টাকা ৫৪ পয়সা।

লোকসান বাড়ায় শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটি। ফলে পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ১৪ জুলাই। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১১ মে।

১৯৯০ সালে তালিকাভুক্ত ব্যাংকটির মুনাফার পরিবর্তে লোকসান বাড়ায় শেয়ারহোল্ডাররা কোম্পানিটির প্রতি আরও বেশি হতাশ হয়েছে। প্রতিষ্ঠানটি দীর্ঘদিন ধরে শেয়াহোল্ডারদের কোনো লভ্যাংশ দিচ্ছে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App