×

অপরাধ

সাবরিনার দুই এনআইডি, বয়স স্বামীর নামে বিভ্রান্তি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ আগস্ট ২০২০, ১২:৪৮ পিএম

সাবরিনার দুই এনআইডি, বয়স স্বামীর নামে বিভ্রান্তি

ডা. সাবরিনা। ফাইল ছবি

এবার বেড়িয়ে আসলো করোনা টেস্ট জালিয়াতির অভিযোগে গ্রেপ্তার হওয়া ডা. সাবরিনা চৌধুরীর আরেক প্রতারণা। মিথ্যা তথ্য দিয়ে নিজের নামে বানিয়েছেন দুটি জাতীয় পরিচয়পত্র (এনআইডি)। তবে এনআইডি দুটিতে নিজের বয়স স্বামীর নাম নিয়েও রয়েছে বিভ্রান্তি এবং সক্রিয় রয়েছে এই পরিচয়পত্র দুটি।

সাবরিনার এই জাতীয় পরিচয়পত্রের ব্যাপারে দুর্নীতি দমন কমিশন (দুদক) বুঝতে পেরে ইসির কাছে জানতে তথ্য দিয়েছে। বুধবার (২৬ আগস্ট) ইসি থেকে বিষয়টি জানানো হয়। আইন অনুযায়ী ইচ্ছাকৃত মিথ্যা তথ্য বা ঘোষণা দিয়ে ভোটার হলে ৬ মাস কারাদণ্ড, অনধিক দুই হাজার টাকা অর্থদণ্ড বা উভয় দণ্ডের বিধান আছে।

সাবরিনার একটি পরিচয়পত্রে সাবরীনা শারমিন হোসেন নাম রয়েছে এবং জন্ম ১৯৭৮ সালের ২ ডিসেম্বর। অন্যটিতে ১৯৮৩ সালের ২ ডিসেম্বর। দুটি আইডিতে বয়সের ফারাক পাঁচ বছর। ২০১৬ সালে তিনি দ্বিতীয়বার ভোটার হন। একটিতে স্বামীর নাম হিসেবে ব্যবহার করেছেন আর. এইচ. হক। আর দ্বিতীয়টিতে স্বামীর নাম লেখা হয়েছে আরিফুল চৌধুরী। একটিতে বাবার নাম সৈয়দ মুশাররফ হোসেন ও মায়ের নাম কিশোয়ার জেসমীন অপরটিতে মা-বাবার নাম পরিবর্তন করে সৈয়দ মুশাররফ হসেন ও জেসমিন হুসেন দিয়েছেন।

দুই এনআইডিতে দুই ঠিকানাও ব্যবহার করেছেন তিনি। একটিতে মোহাম্মদপুরের পিসিকালচার হাউজিং সোসাইটির ঠিকানা অন্যটিতে বাড্ডা এলাকার প্রগতি সরণির আনোয়ার ল্যান্ডমার্কের ঠিকানা ব্যবহার করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App