×

অপরাধ

কক্সবাজারে ৮ বাংলাদেশিকে অপহরণ ও মুক্তিপণ দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ ডিসেম্বর ২০২২, ০১:১৭ পিএম

কক্সবাজারে ৮ বাংলাদেশিকে অপহরণ ও মুক্তিপণ দাবি

কক্সবাজারের টেকনাফে বাহারছড়া ইউনিয়নের জাহাজপুরা পাহাড়ে বনিরছড়া খালে মাছ শিকার করতে গিয়ে অপহৃত আটজনের মধ্যে কলেজ শিক্ষার্থী আবছার। ছবি: সংগৃহীত

কক্সবাজারে রোহিঙ্গা সন্ত্রাসীরা ৮ বাংলাদেশিকে অপহরণ করে পরিবারের কাছে মুঠোফোনে মুক্তিপণ হিসেবে জনপ্রতি তিন লাখ টাকা করে দাবি করছে বলে অভিযোগ পাওয়া গেছে। এদের মধ্যে একজন এক শিক্ষার্থীও রয়েছেন।

সোমবার (১৯ ডিসেম্বর) বেলা ১১ টার দিকে ভুক্তভোগীদের স্বজদের বরাত দিয়ে এসব তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল হালিম। এর আগে রবিবার (১৮ ডিসেম্বর) বিকেলে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ড জাহাজপুড়া পাহাড়ের ভিতর পানির ছড়া এলাকায় মাছ ধরতে গেলে সেখান থেকে তাদেরকে অপহরণ করা হয়েছে।

অপহৃতরা হলেন- বাহারছডা ইউনিয়নের ৬নং ওয়ার্ডে জাহাপুড়া এলাকার রশিদ আহামদের ছেলে মোহাম্মদ উল্লাহ, ছৈয়দ আমিরের ছেলে মোস্তফা কামাল, মমতাজ মিয়ার ছেলে মো. রিদুয়ান, রুস্তম আলীর ছেলে সেলিম উল্লাহ, ছৈয়দ আমিরের ছেলে করিম উল্লাহ, কাদের হোসনের ছেলে নুরুল হক, তার ছেলে নুর মোহাম্মদ ও রশিদ আহমদের ছেলে আবছার।

বিষয়টি নিশ্চিত করে বাহারছড়ার ইউপির প্যানেল চেয়ারম্যান এবং ৫নং ওযার্ডের ইউপি সদস্য হুমায়ুন কাদের জানান, টেকনাফের খালে মাছ  শিকার করতে গিয়ে তারা সন্ধ্যা পর্যন্ত ফেরত না আসায় বিয়ষটি স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের জানায় পরিবারগুলো।

বাহারছড়া পুলিশ তদন্তকেন্দ্রের পরিদর্শক মশিউর রহমান বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেছে। তাদের উদ্ধারের চেষ্টা চলছে। পরে বিস্তারিত জানানো হবে বলে জানানো হবে।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল হালিম জানান, রবিবার (১৮ ডিসেম্বর) বিকেলে সাড়ে পাঁচটার দিকে বাহারছড়া ইউনিয়নের জাহাজপুরা পাহাড়ে বনিরছড়া খালে মাছ শিকার করতে গেলে সেখান থেকে তাদেরকে রোহিঙ্গা সন্ত্রাসীরা অপহরণ করে নিয়ে গেছে। অস্ত্রের মুখে রোহিঙ্গা সন্ত্রাসীরা তাদেরকে জিম্মি করে পাহাড়ের দিকে নিয়ে যায়। অপহরণকারীদের অবস্থান সম্পর্কে জানা গেলে প্রয়োজনে চিরুনি অভিযান চালানো হবে বলেও জানান তিনি

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App