×

অপরাধ

আনসার আল ইসলামের দুই সদস্য গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ মার্চ ২০২২, ০৪:৪৮ পিএম

আনসার আল ইসলামের দুই সদস্য গ্রেপ্তার

গ্রেপ্তারকৃত আনসার আল ইসলামের সক্রিয় দুই সদস্য

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় দুই সদস্যকে গ্রেপ্তার করেছে অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেপ্তারকৃতরা হল- মো. ফয়সাল আহমেদ (২৮) ও মোরশেদ আলম (৩০)।

মঙ্গলবার (১ মার্চ) দুপুরে এটিইউয়ের পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে এটিইউয়ের একটি দল বিশেষ অভিযান চালিয়ে লক্ষ্মীপুর সদর থানাধীন চকবাজার থেকে আনসার আল ইসলামের সক্রিয় সদস্য মো. ফয়সাল আহমেদকে গ্রেপ্তার করে। তার দেয়া তথ্যমতে, তাকেসহ অভিযান পরিচালনা করে ঢাকার সাভার থানাধীন বিরুনীয়া বেড়িবাঁধ এলাকা থেকে তার সহযোগী মোরশেদ আলমকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের সময় ফয়সাল আহমেদের কাছ থেকে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত দুটি মোবাইল ফোন ও দুটি সিমকার্ড জব্দ করা হয়। আর মোরশেদ আলমের কাছ থেকে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত একটি মোবাইল ফোন ও একটি সিমকার্ড জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তারা দেশ থেকে গণতান্ত্রিক সরকার ব্যবস্থা হটিয়ে যেকোনো মূল্যে কথিত ইসলামী খেলাফত প্রতিষ্ঠা করার লক্ষ্যে অপরাধ সংঘটনের জন্য ষড়যন্ত্রে লিপ্ত ছিল। তারা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য বলেও স্বীকার করে। ফেসবুকসহ বিভিন্ন অনলাইন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে তারা তাদের সহযোগীদের সঙ্গে উগ্রবাদ, দেশ বিরোধী পরিকল্পনা ও উগ্রবাদের সমর্থনে অনলাইন ভিত্তিক প্রচারণা চালিয়ে আসছিল। পাশাপাশি বিভিন্ন পোস্টের মাধ্যমে তাদের মতাদর্শ সমর্থন করার জন্য অন্যদের আহবান করে আসছিল। গ্রেপ্তার দুজনের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়েছে বলেও জানান এটিইউয়ের এই কর্মকর্তা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App