×

সারাদেশ

কয়রায় ২১টি বুথে গণটিকার ব্যবস্থা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ আগস্ট ২০২১, ১২:৪৩ পিএম

কয়রায় ২১টি বুথে গণটিকার ব্যবস্থা

কয়রা ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। ছবি: ভোরের কাগজ

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে টিকাদানের পরিধি বাড়ানোর উদ্যোগ নিয়েছে সরকার। শহরের পাশাপাশি গ্রাম ও প্রত্যন্ত এলাকায় ব্যাপক ভিত্তিতে টিকাদান শুরু হবে, সেইলক্ষ্যে খুলনায় গণ-টিকাদান কর্মসূচি সফল করার লক্ষ্যে প্রস্তুতি শুরু করেছে স্বাস্থ্য বিভাগ। গণটিকা কার্যক্রমে সংশ্লিষ্ট ব্যক্তিদের প্রশিক্ষণের পাশাপাশি প্রচার-প্রচারণা শুরু হয়েছে।

টিকা কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিরা জানান, ক্যাম্পেইনের আওতায় আপাতত একদিন (৭ আগস্ট) ভ্যাকসিন দেওয়া হবে। তারপর সাতদিন বন্ধ থাকার পর আবার ১৪ আগস্ট থেকে ক্যাম্পেইন চালু হবে। তবে চলমান টিকাদান কর্মসূচি অব্যাহত থাকবে। খুলনার কয়রা উপজেলায় ৭ টি ইউনিয়নের ৭ টি ওয়ার্ডের ৭টি কেন্দ্রে ২১টি বুথ রাখা হচ্ছে।

প্রতিটি ইউনিয়নের ১ নং ওয়ার্ডকে কেন্দ্র নির্বাচন করা হয়েছে, ১ টি কেন্দ্রে ৩টি করে বুথ রাখা হচ্ছে। উপজেলার মোট ২১টি বুথের প্রতিটিতে প্রতিদিন ২০০ জনকে টিকা দেওয়ার লক্ষ্য ধরা হয়েছে। গণটিকার কার্যক্রম সফল করতে এরই মধ্যে উপজেলায় সকল বুথের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য অফিস কার্যালয় সূত্রে জানা যায়, এ পর্যন্ত কোভিশিল্ডের টিকার ডোজ নিয়েছেন ১১ হাজার ৭৮০ জন। সিনোফার্মের টিকা নিয়েছেন ৯ হাজার জন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুদীপ বালা বলেন, ভ্যাক্সিনেশন ক্যাম্পেইন সকাল ৯টা থেকে দুপুর ৩টা পর্যন্ত চলবে। আমাদের সকল কার্যক্রম প্রস্তুত।

যারা অনলাইনে নাম রেজিস্ট্রেশন করতে পারেননি তারাও এই কার্যক্রমের আওতায় টিকা নিতে পারবেন। টিকা নেওয়ার সময় ভোটার বা এনআইডি কার্ড সঙ্গে থাকলেই চলবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App