×

সারাদেশ

প্রতিবেশি দেশের সঙ্গে সুসম্পর্ক ছাড়া উন্নয়ন অসম্ভব: হাসান মাহমুদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ মার্চ ২০২১, ০৪:২৭ পিএম

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী মোহাম্মদ হাসান মাহমুদ বলেছেন, প্রতিবেশি দেশের সঙ্গে সুসম্পর্ক না রেখে একটি দেশের উন্নয়ন সম্ভব নয়। বুধবার (২৪ মার্চ) নওগাঁ জেলার সাপাহার উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ঢাকা থেকে ভার্চুয়ালি যোগদান করে এ কথা বলেন মন্ত্রী।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগ) এস এম কামাল হোসেন, দেশের তরুণ সংসদ সদস্য (নওগাঁ-৫) আব্দুল জলিলপুত্র ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন প্রমুখ।

সম্মেলনে প্রধান অতিথি হাসান মাহমুদ বলেন, ১৯৭১ সালে বাংলাদেশের লক্ষাধিক মানুষকে আশ্রয় দাতা ও বিশ্বব্যাপী বাংলাদেশের মুক্তি কামনায় ফেরি করা ইন্দ্রিয়া গান্ধীর দেশ ভারত। সেই দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আসবেন। কয়েকদিন থেকে তারই বিরোধিতা করছে কিছু মানুষ। তাদেরই সর্মথন করছেন বিএনপি। এই তথ্য ফাঁস করলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, উপজেলা আ.লীগ কমিটি গঠনে ত্যাগী ও বিনয়ীদের অগ্রাধিকার দেয়া হবে। বর্তমানে আমার ক্ষমতায় রয়েছি। আমাদের নেতাকর্মীদেরকে মানুষের সঙ্গে বিনয়ী আচরণ করতে হবে। আচরণের মাধ্যমে মানুষ সুখ-দুঃখের কথা জানতে হবে এবং উপকার করতে হবে।

অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, কমিটি গঠনের পরই নার্সিং করতে হবে। তবেই আগামী নির্বাচনে জননেত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় আনা যাবে। কমিটির গঠনের বিষয়ে সবাইকে মেনে নিয়ে এক সঙ্গে কাজ করতে হবে।

তিনি বলেন, সাপাহারে শতভাগ বিদ্যুতায়ন, গ্রামগঞ্জে পানি সরবরাহ, রাস্তাঘাটের উন্নয়ন করা হয়েছে। এদিকে স্থলবন্দরের কাজ এগিয়ে চলেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App