×

সারাদেশ

৯৯৯ এ ডায়াল করে ছেঁড়া দ্বীপ থেকে উদ্ধার ১৫ পর্যটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মার্চ ২০২১, ০১:২৬ পিএম

৯৯৯ এ ডায়াল করে ছেঁড়া দ্বীপ থেকে উদ্ধার ১৫ পর্যটক

ফাইল ছবি

কক্সবাজারের ছেড়া দ্বীপের কাছে ১৫ পর্যটককে উদ্ধার করেছে কোস্টগার্ড। জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোনের মাধ্যমে এ সহায়তা পেয়েছে। বৃহস্পতিবার (১৮ মার্চ) দুপুর ৩ টায় কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপের সন্নিকটবর্তী ছেড়া দ্বীপের কাছে আব্দুল্লাহ নামে এক পর্যটক যাত্রী ৯৯৯-এ ফোন করে বিকল নৌযান থেকে জরুরি উদ্ধার সহায়তা চান।

তিনি জানান, তিনি তার পরিবারের সদস্য এবং ৩ জন নারীসহ ১৫ জন সেন্টমার্টিন থেকে একটি ইঞ্জিনচালিত নৌযান যোগে ছেড়া দ্বীপ ভ্রমণের উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন। কিন্তু ছেড়া দ্বীপের কাছাকাছি বঙ্গোপসাগরের একটি স্থানে তাদের নৌযানের ইঞ্জিন বিকল হয়ে যায়। প্রায় ঘণ্টাখানেক চেষ্টা করেও নৌযানের মাঝি ইঞ্জিন সচল করতে পারেননি। এই অবস্থায় সাগরে বিকল নৌযানে অবস্থিত পর্যটকরা ভীত ও শঙ্কিত হয়ে পড়েছেন।

তাৎক্ষণিকভাবে বিষয়টি ৯৯৯-এর মাধ্যমে কক্সবাজার সেন্টমার্টিন কোস্টগার্ডকে জানিয়ে উদ্ধারের ব্যবস্থা করার অনুরোধ জানানো হয়। সংবাদ পেয়ে সেন্টমার্টিন কোস্টগার্ডের একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দেয়। পরে, সেন্টমার্টিন কোস্টগার্ডের লে. কমান্ডার সাদ ৯৯৯-কে ফোনে জানান তারা একটি উদ্ধারকারী নৌযান প্রেরণ করেছে এবং ৩ জন নারীসহ ১৫ জন পর্যটক ও বিকল নৌযানটিকে নিরাপদে সেন্টমার্টিন নিয়ে এসেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App