×

সারাদেশ

৩০ হাজার টাকা দিয়েও ঘর পায়নি গৃহহীন হিরণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মার্চ ২০২১, ০৪:১৯ পিএম

৩০ হাজার টাকা দিয়েও ঘর পায়নি গৃহহীন হিরণ

ফাইল ছবি

মুজিববর্ষে গৃহহীন থাকবে না কেউ। প্রধানমন্ত্রীর এমন ঘোষণার পর দেশের সকল জেলা-উপজেলা থেকে গৃহহীনদের তালিকা করা হয়। তালিকা অনুসারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে প্রায় ৭০ হাজার গৃহহীন পরিবারকে উপহার হিসেবে নতুন ঘর প্রদান করেন। সে তালিকায় নাম ছিল উপজেলার মাধবখালীর গরিব গৃহহীন হিরণের। তালিকা অনুসারে তার নামে একটি ঘরও বরাদ্দ হয়ে আসে। কিন্তু বরাদ্দকৃত সে ঘর পান চেয়ারম্যানের কর্মচারী। তার নামে নেমপ্লেট লাগানো ঘরে এখন বসবাস করছে চেয়ারম্যানের এক কর্মচারী।

ভুক্তভোগী হিরণ আকন বলেন, যে সময় ঘরের নাম নেয়া শুরু হয় তখন চেয়ারম্যান আমার কাছে ভোটার আইডির ফটোকপি ও ছবি চায়। এ সময় তিনি ৩০ হাজার টাকা দাবি করেন। আমি ছবি, ভোটার আইডির ফটোকপি ও ৩০ হাজার টাকা চেয়ারম্যানকে দেই।

কিছুদিন পর চেয়ারম্যান ব্যাংকে একটি অ্যাকাউন্ট খুলতে বলেন। তার কথামত, ৫শ’ টাকা দিয়ে পূবালী ব্যাংকে অ্যাকাউন্ট খুলি। ঘর বরাদ্দ হয়ে আসার পরে চেয়ারম্যান আমাকে ডেকে নিয়ে বলেন, তোর নামে ঘর আসছে এখন আরো ৭০ হাজার টাকা দিতে হবে। আমি বললাম প্রধানমন্ত্রী ঘর দিছে তাতে আপনারে টাকা দিমু কেন? এ কথা বলায় চেয়ারম্যান আমার উপর ক্ষেপে গিয়ে আমাকে থাপ্পড় মারেন। বাকি ৭০ হাজার টাকা না দেয়ায় আমার নামে আসা ঘরটি চেয়ারম্যানের মাছের ঘেরের কর্মচারী শামীমের বাবা আইয়ুব আকনের জমিতে তৈরি করে তাদেরকে দিয়ে দেন। আমি এখন বউ-বাচ্চা নিয়ে কাঁঠালতলী শ্বশুরবাড়ি থাকি। চেয়ারম্যানের ভয়ে বাড়ি যেতে পারছি না এবং কোন অভিযোগও দেইনি।

মাধবখালী ইউপি চেয়ারম্যান মনিরুল ইসলাম তালুকদার বলেন, ঘর দেয়ার আমি কে? আমি শুধু নামের তালিকা দিয়েছি। এটা উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের দায়িত্ব। আমি কোনো টাকা পয়সা নেইনি। তবে ঘর পাওয়ার জন্য আমার কাছে আবেদন করলে ওকে সহযোগিতা করবো।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম বলেন, ওই সময় আমি দায়িত্বে ছিলাম না। তবে ফাইল দেখে নিশ্চিত হওয়া যাবে কীভাবে তার নামে বরাদ্দকৃত ঘর অন্যের জমিতে তৈরি করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া ফেরদৌস জানান, লিখিত অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App