×

সারাদেশ

কালভার্ট মেরামতে নেই উদ্যোগ, ভোগান্তিতে এলাকাবাসী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ ফেব্রুয়ারি ২০২১, ১০:৪৯ পিএম

কালভার্ট মেরামতে নেই উদ্যোগ, ভোগান্তিতে এলাকাবাসী

ছবি: অধীর রাজবংশী

বেহাল কালভার্টের উপর দিয়ে ঝুঁকিপূর্ণ বাঁশের সাঁকো দিয়ে যাতায়াত করছে মানুষ। এতে করে মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার বাঘড়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের এছাক মাদবরের বাড়ির এলাকার প্রায় দেড় শতাধিক পরিবারের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বেহাল সেতুর কারণে কৃষিজাত পণ্যসহ বিভিন্ন মালামাল বোঝাই যানবাহন ও যাত্রীবাহী অটোরিক্সা চলাচল করতে পারছে না ওই রাস্তায়।

সরেজমিনে দেখা গেছে, বাঘড়া ইউনিয়নের তালুকদার বাড়ি খালের ওপর ওই বক্স কালভার্টের অবকাঠামো ভেঙে নিচে পড়ে আছে। কালভার্টের পশ্চিম পাশে বাঁশের সাঁকো দেয়া হয়েছে। এরমধ্য দিয়েই পথচারীরা চলাচল করছেন। অপরদিকে খালটির বিভিন্ন স্থানে প্রতিনিয়ত ফেলা হচ্ছে ময়লা আর্বজনা। এতে করে খালে পানি নিস্কাশনে বাঁধাগ্রস্ত হয়ে পড়ছে।

স্থানীয়রা জানায়, গত বন্যায় কালভার্টটি ভেঙে যায়। পরে মানুষ পারাপারের জন্য বাঁশের সাঁকো দেন তারা। হাজারো মানুষের দুর্ভোগ লাঘবে কালভার্টটি সংস্কার কাজের জন্য স্থানীয় জনপ্রতিনিধি ও সংশ্লিষ্টদের সুদৃষ্টি কামনা করেন এলাকাবাসী।

ওই এলাকার এছাক মাদবর বলেন, গত ১৬ বছর আগে এলাকাবাসীর আর্থিক সহযোগীতায় এখানে কালভার্টটি নির্মাণ করা হয়। গত বন্যায় প্লাবিত হয়ে কালভার্টটির অবোকাঠামো ভেঙে পড়ে।

বাঘড়া ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. আক্কাস শেখ বলেন, একই খালের কাঁঠাল বাড়ি ও বৈচার পাড়ায় ২টি কালভার্টের কাজ চলমান রয়েছে। ভেঙে পরা কালভার্টটির সংস্কারে বরাদ্দ হয়েছে। আশা করছি, দ্রুত এর সমাধান হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App