×

সারাদেশ

বোয়ালখালীতে ৩০০ একর জমি উদ্ধার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ অক্টোবর ২০২০, ০৮:৩৯ পিএম

বোয়ালখালীতে ৩০০ একর জমি উদ্ধার

ছবি: ভোরের কাগজ

বোয়ালখালীর মিলিটারি পুল এলাকা থেকে কালুরঘাট সেতুর দক্ষিণ পাড় পর্যন্ত মহাসড়কের পাশে অভিযান চালিয়ে সড়ক ও জনপথ বিভাগের প্রায় ৩০০ একর জমি উদ্ধার করেছে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। কালুরঘাট-মনসার টেক জাতীয় মহাসড়কের দুই পাশে গড়ে উঠা প্রায় ৫০০ অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। উদ্ধার করা এসর জমির আনুমানিক মূল কমপক্ষে ১০০ কোটি টাকারও বেশি হবে বলে জানিয়েছেন উদ্ধারকারী টিমের কর্মকর্তা ও স্থানীয় অধিবাসীরা। বৃহস্পতিবার (২২ অক্টোবর) দিনব্যাপী চলা এই উচ্ছেদ অভিযানে বোয়ালখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আছিয়া খাতুন এবং সহকারী কমিশনার (ভূমি) মো. মোজাম্মেল হক চৌধুরী নেতৃত্ব দেন।

বোয়ালখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আছিয়া খাতুন ভোরের কাগজকে জানান, সরকারি জমি দখলমুক্ত করতে বৃহস্পতিবার বোয়ালখালীতে সবচেয়ে বড় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। ৫টি স্পটে একযোগে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছি আমরা। দখলমুক্ত করা জমির পরিমাণ প্রায় ৩০০ একর। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ১০০ কোটি টাকারও বেশি হবে বলে ধারনা করা হচ্ছে। সরকারি জমি দখলমুক্ত করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এই ধরনের উচ্ছেদ অভিযান অব্যাহত রাখা হবে বলে জানান তিনি।

ভ্রাম্যমাণ আদালতের সুত্রে জানা গেছে, সকাল ১০টায় সড়ক ও জনপথ (সওজ) বিভাগ এবং আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় উচ্ছেদ অভিযান শুরু হয়। তবে দুই সপ্তাহ আগে উচ্ছেদ অভিযানের গণবিজ্ঞপ্তি জারি করায় অনেকে নিজ উদ্যোগে মালামাল সরিয়ে নেন। দিনব্যাপী চলা এই উচ্ছেদ অভিযানে প্রায় ৫০০ অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। দখলমুক্ত করা হয় প্রায় ৩০০ একর সরকারি জমি।

ভ্রাম্যমাণ আদালতের কর্মকর্তারা জানান, কালুরঘাট-মনসার টেক মহাসড়কের দুই পাশে সরকারি জমি দখল করে দোকান, কমিউনিটি সেন্টার এবং শিল্প কারখানা গড়ে তোলা হয়। তিনি বলেন, বৃহস্পতিবার দিনব্যাপী অভিযান চালিয়ে মিলিটারি পোল, শাকপুরা বাজার, ফুলতলা বাজার, পেতন আউলিয়ার গেট এবং কালুরঘাট বাজার সংলগ্ন এলাকায় সরকারি জমি দখল করে গড়ে তোলা প্রায় ৫০০ স্থাপনা উচ্ছেদ করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App