×

সারাদেশ

ঢাকাস্থ শেরপুর জেলা সমিতির উদ্যোগে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৫ জুলাই ২০২৪, ০৩:১২ পিএম

ঢাকাস্থ শেরপুর জেলা সমিতির উদ্যোগে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ

ছবি: ভোরের কাগজ

‘শেরপুর জেলা সমিতি ঢাকা’র উদ্যোগে ঝিনাইগাতী উপজেলার বিভিন্ন গ্রামে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে।

শুক্রবার (৫ জুলাই) ‘শেরপুর জেলা সমিতি ঢাকা’র সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আব্দুর রাজ্জাক (তত্ত্বাবধায়ক প্রকৌশলী, ডিপিডিসি) এর নেতৃত্বে শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার মালিঝিকান্দা ইউনিয়নের পাঁচটি গ্রামে ৩  শতাধিক পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা। 

বন্যার্তদের  প্রত্যেককে এক কেজি মুড়ি, এক কেজি চিড়া, আধা কেজি চিনি, শুকনো বিস্কুট, কেক, ওরস্যালাইন বিতরণ করা হয়।

ত্রাণ বিতরণের সময় প্রকৌশলী মো. আব্দুর রাজ্জাক বিতরণকালে বলেন, শেরপুর জেলার ঝিনাইগাতী সহ বেশ কিছু ইউনিয়ন এবং গ্রাম প্লাবিত হয়েছে । মানুষ দুর্বিষহ জীবনযাপন করছে। এ সময় সরকারি ত্রাণ সহযোগিতা জোরদার করার আহ্বান জানান এবং সেই সঙ্গে সমাজের ধনাঢ্য ব্যক্তিদের এগিয়ে আসার জন্য তিনি বিনীত অনুরোধ করেন। 

আরো পড়ুন: গাইবান্ধায় বন্যা পরিস্থিতির অবনতি, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

এ সময় তার সঙ্গে আরো উপস্থিত ছিলেন শেরপুর জেলা উন্নয়ন সংগ্রাম পরিষদের প্রধান সমন্বয়কারী ও শেরপুর জেলা সমিতির সদস্য মহিউদ্দিন আহমেদ।

মহিউদ্দিন আহমেদ বলেন, পাহাড়ি ঢলে কিছুদিন পরপর শেরপুরের ঝিনাইগাতি, নালিতাবাড়ী প্লাবিত হয়ে যাচ্ছে এর জন্য সরকারকে স্থায়ী সমাধানের উদ্যোগ নিতে হবে। তিনি শেরপুর জেলা সমিতিকে মানবতার পাশে দাঁড়ানোর জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

ত্রাণ বিতরণ কালে আরো উপস্থিত ছিলেন মালিঝিকান্দা ইউনিয়নের চেয়ারম্যান মো. মোজাম্মেল হক। উপস্থিত ছিলেন যুগ্ম-সাধারণ সম্পাদক, একেএম রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক, মো. সাইফুদ্দিন করিম আহম্মেদ মুন্না, দপ্তর সম্পাদক, মো. লতিফুল ইসলাম নিপুল, প্রচার সম্পাদক, বদিউজ্জামান রিপন তালুকদার ও সদস্য, মিজানুর রহমান প্রমুখ। 

উল্লেখ্য, গত ২৭ জুন ২০২৪ খ্রি. শেরপুর জেলা সমিতি ঢাকা'র নতুন নির্বাচন হয়। যেখানে সভাপতি হিসেবে পুনরায় নির্বাচিত হয়েছেন সরকারের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সাবেক সচিব জনাব মো. নজরুল  ইসলাম। নির্বাহী সভাপতি হয়েছেন জনাব মো. আবদুস সামাদ, সাবেক সিনিয়র সচিব, নৌ-পরিবহন মন্ত্রণালয় ও চেয়ারপার্সন, সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন(এসডিএফ)। সাধারণ সম্পাদক, ইঞ্জিনিয়ার মো. আব্দুর রাজ্জাকসহ ৮১ সদস্য বিশিষ্ট নির্বাহী কমিটির সবাই শেরপুর জেলার উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন ও সকলের সহযোগিতা কামনা করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App