×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

সারাদেশ

ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য দারুণ সুখবর

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৯ জুন ২০২৪, ০৫:১১ পিএম

ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য দারুণ সুখবর

ছবি: সংগৃহীত

ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য দারুণ সুখবর। পটুয়াখালীর কুয়াকাটায় নির্মিত বাংলাদেশের সাবমেরিন ক্যাবলস পিএলসি ল্যান্ডিং স্টেশন থেকে দ্রুত গতির ইন্টারনেট সেবা চালু হয়েছে। 

দীর্ঘ দুই মাস আট দিন পর চালু হয়েছে এই সেবা। সিঙ্গাপুর ও ইন্দোনেশিয়ার সমুদ্র তলদেশে গত ২০ এপ্রিল ক্যাবল কেটে যাওয়ার এতদিন বন্ধ ছিল সীমিউই-৫ কুয়াকাটা সাবমেরিন ল্যান্ডিং স্টেশনের দ্রুত গতির ইন্টারনেট সেবা।

শুক্রবার (২৮ জুন) বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস পিলসির ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মির্জা কামাল আহম্মদ।

মির্জা কামাল আহম্মদ জানান, সীমিউই-৫ সেবা বন্ধ হওয়ার পর কক্সবাজার সিমিউই-৪ এর মাধ্যমে গ্রাহকদের ইন্টারনেট সেবা দেয়া হয়েছিল। সীমিউই-৪ থেকে আগামী দু এক দিনের মধ্যে সীমিউই-৫ এর গ্রাহকদের কুয়াকাটা সাবমেরিন ল্যান্ডিং স্টেশনের সঙ্গে যুক্ত করা হবে। এরফলে ইন্টারনেটের গতি স্বাভাবিক হবে।

উল্লেখ্য, ২০১৭ সালের ৬ জানুয়ারি সর্বোচ্চ প্রতি সেকেন্ডে ১ দশমিক ৬ টেরাবাইট গতির ইন্টারনেট প্রদানের লক্ষ্য নিয়ে দেশের সর্বোচ্চ গতির কুয়াকাটা সাবমেরিন ক্যাবল ল্যান্ডিং স্টেশন যাত্রা শুরু করে।

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App