×

সারাদেশ

আইনজীবী পরিবারের ওপর হামলা, সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ

Icon

মানিকগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ২৬ জুন ২০২৪, ০৫:৪৫ পিএম

আইনজীবী পরিবারের ওপর হামলা, সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ

ছবি: ভোরের কাগজ

মানিকগঞ্জে এক আইনজীবী পরিবারের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় মামলা হলেও পুলিশ অপরাধীদের গ্রেপ্তার না করায় এলাকাবাসীর পক্ষ থেকে দোষীদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

বুধবার (২৬ জুন) সকাল সাড়ে ১০টার দিকে মানিকগঞ্জের বেউথা কড়ইতলা এলাকায় এ বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে স্থানীয় শতাধিক বাসিন্দা অংশগ্রহণ করেন।

মানববন্ধনে অংশগ্রহণকারীদের সঙ্গে কথা বলে জানা যায়, গত ঈদুল আজহার রাতে একদল সন্ত্রাসী বেউথা এলাকায় মানিকগঞ্জ আদালতের আইনজীবী মুরাদের বাড়িতে গিয়ে সন্ত্রাসী হামলা চালায়। হামলায় আইনজীবী মুরাদ ও তার বৃদ্ধ মা, ৪ বছর বয়সী শিশু, ভাই ও ২ ভাতিজাসহ পরিবারের বেশ কয়েকজন সদস্য গুরুতর আহত হন। পরে তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা।

হামলার শিকার আইনজীবী মুরাদ ও তার ভাই মিজান জানান, মাদক কারবারি হাসমতের নেতৃত্বে কিশোর গ্যাং এসএফ বয়েজ প্রধান আশিক, চিহ্নিত মাদক কারবারি সুজন, সন্ত্রাসী আমজাদ, নান্টু মিয়া, আব্দুর রহমান, আল আমিন, খোরশেদ, রাকিব হোসেন সোহেল, সজিব মিয়া ও জিসান মিয়াসহ প্রায় ৫০ জন এ হামলা ও সন্ত্রাসী কর্মকাণ্ড চালায়। একপর্যায়ে তারা ঘর থেকে নগদ টাকা ও স্বর্ণালংকার লুটপাট করে নিয়ে যায়।

আরো পড়ুন: সুন্দরগঞ্জে সেতুর কাজ শেষ না হতেই দেবে গেছে ৪ পিলার 

এ ঘটনায় ভুক্তভোগী আইনজীবী মুরাদ হোসেন বাদি হয়ে ২০ জুন মানিকগঞ্জ সদর থানায় ১০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৪০/৫০ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

আইনজীবী মুরাদের মা সুষ্ঠু তদন্তের মাধ্যমে ন্যায় বিচারের দাবিতে প্রশাসনের পূর্ণ সহযোগিতা কামনা করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।  

মানববন্ধনে উপস্থিত ব্যক্তিরা বলেন, পবিত্র ঈদের রাতে একজন আইনজীবীর বাড়িতে ঢুকে এমন হামলা ও লুটতরাজ অত্যন্ত ন্যক্কারজনক একটি ঘটনা। অভিযুক্তরা ইতোপূর্বেও বিভিন্ন সময় একাধিক সন্ত্রাসী কর্মকাণ্ডের সাথে জড়িত ছিল। তাদের বিরুদ্ধে একাধিক মামলাও রয়েছে থানায়। কিন্তু তাদের বিরুদ্ধে এ পর্যন্ত উপযুক্ত  ব্যবস্থা গ্রহণ না করায় তারা বারবার এমন সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটানোর সাহস পাচ্ছে। অনতিবিলম্বে তারা এদের শাস্তির আওতায় আনার জোর দাবি জানান। 

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিল হোসেন বলেন, এ ঘটনায় একটি মামলা হয়েছে। আসামিরা পলাতক থাকায় তাদের গ্রেপ্তার করা সম্ভব হয়নি। তবে গ্রেপ্তার চেষ্টা অব্যাহত রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App