×

সারাদেশ

‘বঙ্গবন্ধু, বাংলাদেশ ও আ. লীগ একই সুতোয় গাঁথা’

Icon

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি

প্রকাশ: ২৩ জুন ২০২৪, ০৮:৩৬ পিএম

‘বঙ্গবন্ধু, বাংলাদেশ ও আ. লীগ একই সুতোয় গাঁথা’

ছবি : ভোরের কাগজ

কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের সংসদ সদস্য ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মো. আবুল কালাম আজাদ বলেছেন, আওয়ামী লীগের ইতিহাস, বাঙালি জাতির গৌরবোজ্জ্বল অর্জন ও সংগ্রামের ইতিহাস। আওয়ামী লীগের লক্ষ্য হলো বাংলাদেশকে জাতির পিতার স্বপ্নের ‘সোনার বাংলাদেশ’ এবং বাঙালি জাতিকে বিশ্বের বুকে একটি আত্মমর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠা করা।

রবিবার (২৩ জুন) সকালে দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের আয়োজনে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

এমপি আজাদ বলেন, বঙ্গবন্ধু, বাংলাদেশ ও আওয়ামী লীগ একই সুতোয় গাঁথা। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বাংলাদেশকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধশালী, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে গড়ে তোলা। তার সে স্বপ্ন বাস্তবায়নে তারই সুযোগ্য কন্যা শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

আরো পড়ুন : বাঙালির প্রতিটি অর্জনে আওয়ামী লীগ জড়িত : প্রধানমন্ত্রী

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. লুৎফুর রহমান বাবুলের সভাপতিত্বে এবং তথ্য ও গবেষণা সম্পাদক মো. মিজানুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মামুনুর রশিদ মামুন।


আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ আবদুল আউয়াল, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক একেএম সফিকুল আলম কামাল, দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোসলেহ উদ্দিন মাস্টার, সাংগঠনিক সম্পাদক ইফতেখার ইসলাম তুষার, মো. মোস্তাফিজুর রহমান সরকার, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ্ আল কাইয়ুম, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনুর বেগম লিপি, দপ্তর সম্পাদক মো. আবুল কালাম আজাদ, প্রচার সম্পাদক মো. মোসলেহ উদ্দিন মানিক, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার জাকির হোসেন মোল্লা, গুনাইঘর উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোকবল হোসেন মুকুল, ফতেহাবাদ ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান মাসুদ, ভানী ইউনিয়নের চেয়ারম্যান হাজী জালাল উদ্দিন ভূঁইয়া, রসুলপুর ইউপি চেয়ারম্যান মো. শাহ জাহান সরকার, সুবিল ইউপি চেয়ারম্যান সারোয়ার হোসেন মুকুল, জাফরগঞ্জ ইউপি চেয়ারম্যান জাহিদুল আলম সরকার, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক ইকবাল হোসেন রুবেল, উপজেলা ছাত্রলীগের আহবায়ক আসাদুর রহমান রনি প্রমুখ।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। 

এর আগে আনন্দ শোভাযাত্রা উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন এবং প্লাটিনাম জয়ন্তী উপলক্ষে কেক কাটেন এমপি আবুল কালাম আজাদ। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App