×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

সারাদেশ

মানিকগঞ্জে পরিবহন ভাড়ায় নৈরাজ্য

Icon

সুরেশ চন্দ্র রায়, মানিকগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ২২ জুন ২০২৪, ০৮:০১ পিএম

মানিকগঞ্জে পরিবহন ভাড়ায় নৈরাজ্য

ছবি: ভোরের কাগজ

মানিকগঞ্জের পাটুরিয়া ও উথলী মোড় থেকে ছেড়ে আসা বিভিন্ন গাড়িতে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে বলে অভিযোগ যাত্রীদের। অতিরিক্ত ভাড়া আদায়ে বিভিন্ন গাড়ির চালকদের অভিযোগ, মালিক সমিতির নামে তাদের কাছ থেকে জিপির নামে গাড়ি প্রতি ২শ থেকে ৫শ টাকা জোরপূর্বক আদায় করা হচ্ছে। এ বাড়তি টাকা নেয়ার ফলে তারাও যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া নিচ্ছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, পাটুরিয়াঘাট ও উথলী সংযোগ সড়ক থেকে সেলফি, নীলাচল, পদ্মা, শুভযাত্র, স্বপ্ন, যোগাযোগ ও যাত্রীসেবা পরিবহনের লোকজন প্রতিটি যাত্রীর কাছ থেকেই অতিরিক্ত ভাড়া আদায় করছেন। 

শনিবার (২২ জুন) সরেজমিনে দেখা গেছে, পাটুরিয়া ও উথলী সংযোগ মোড় থেকে সাভার-নবীনগর ২০০ ও গাবতলী ৩০০ টাকা করে ভাড়া আদায় করা হচ্ছে। কিন্তু অন্যসময়ে এ ভাড়ার হার হচ্ছে ১০০, ১২০, ১৫০ ও ১৮০ টাকা।

ঢাকাগামী মাগুরার যাত্রী খোরশেদ আলম বলেন, নিরূপায় হয়ে লোকাল বাসে ২০০ টাকা ভাড়া দিয়ে বিশমাইল যেতে হচ্ছে। সুযোগ পেলেই এসব গাড়ির লোকজন অতিরিক্ত ভাড়া আদায় করেন। প্রশাসন যথাযথ ব্যবস্থা নিলে অতিরিক্ত ভাড়া আদায় অবশ্যই বন্ধ করা সম্ভব।

আরো পড়ুন: থানচিতে পর্যটকদের ভ্রমণ নিষেধাজ্ঞা শিথিল

সেলফি পরিবহনের যাত্রী রফিকুল ইসলাম জানান, তাদের কাছ থেকে গাবতলীর ভাড়া নেয়া হয়েছে ৩০০ টাকা। গাড়ির লোকজন যাত্রীদের কাছে অতিরিক্ত ভাড়া আদায় করলেও ঘাটে কোনো আইনশৃঙ্খলা বাহিনীর দেখা পাওয়া যায়নি। নিরুপায় হয়ে বাড়তি ভাড়া দিয়েই কর্মস্থলে যেতে হচ্ছে। 

বাস চালক মিজানুর জানান, যাত্রীদের কাছ থেকে কিছু টাকা বেশি নেয়া হচ্ছে। কারণ, ঘাট থেকে গাড়ি ভরে গেলে ফেরার সময় খালি আসতে হয়। আবার ঘাটে ৩শ ও মানিকগঞ্জে ১ হাজার টাকা মালিক সমিতি জিপি আদায় করে। রোডের খরচ উঠাতে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেয়া হচ্ছে।

পাটুরিয়াঘাটে কর্মরত মালিক সমিতির দায়িত্বপ্রাপ্ত প্রতিনিধি মো. সুলতান জানান, মালিক সমিতির নির্দেশেই ঈদ উপলক্ষে একটু বেশি জিপি নেয়া হচ্ছে। এটি নতুন কিছু নয়। এ বিষয়ে বিস্তারিত জানতে মালিক সমিতির সঙ্গে কথা বলার পরামর্শ দেন তিনি।

শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. বেলাল হোসেন গণমাধ্যমকে জানান, পরিবহনে বাড়তি ভাড়া নেয়ার কোনো সুযোগ নেই। এ বিষয়ে আইনত ব্যবস্থা নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App