×

সারাদেশ

সীতাকুণ্ডে অবৈধ চর ঘেরা জাল ও কারেন্ট জাল জব্দ

Icon

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশ: ২২ জুন ২০২৪, ০৬:২০ পিএম

সীতাকুণ্ডে অবৈধ চর ঘেরা জাল ও কারেন্ট জাল জব্দ

ছবি: ভোরের কাগজ

সীতাকুণ্ডে অবৈধ চর ঘেরা জাল ও কারেন্ট জাল জব্দ করা হয়েছে। সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারী ও কুমিরা সাগর উপকূলে অভিযান চালিয়ে এসব অবৈধ চর ঘেরা জাল ও কারেন্ট জাল জব্দ করা হয় । 

সীতাকুণ্ড মৎস্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, সামুদ্রিক মৎস্য আইন ২০২০ উপধারা (২) মোতাবেক সামুদ্রিক মাছের সুষ্ঠু প্রজনন ও টেকসই আহরণ নিশ্চিত করতে ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত মোট ৬৫ দিন সামুদ্রিক মাছ ও ক্রাশটাসিয়ান্স আহরণ সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়।

আর এ নিষেধাজ্ঞা কর্মসূচির বাস্তবায়নের লক্ষ্যে শনিবার (২২ জুন) সকালে উপজেলা মৎস্য দপ্তর এবং কোস্ট গার্ডের যৌথ উদ্যোগে সন্দ্বীপ চ্যানেলের ভাটিয়ারী ও কুমিরা এলাকায় অভিযান পরিচালনা করে অবৈধ ৩০ হাজার মিটার চর ঘেরা জাল এবং ১০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

আরো পড়ুন: সেতু ভেঙে বরযাত্রীবাহী মাইক্রোবাস খালে, নিহত ১০

জব্দকৃত জালগুলো পুড়িয়ে ধ্বংস করা হয়েছে । অভিযান পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা মো. কামাল উদ্দিন চৌধুরী, বাংলাদেশ কোস্ট গার্ড ভাটিয়ারীর কন্টিনজেন্ট কমান্ডার বাকী বিল্লাহ্, কুমিরা নৌ-পুলিশ ফাঁড়ির এসআই বাচ্চু মিয়া।

মৎস্য কর্মকর্তা কামাল উদ্দিন চৌধুরী বলেন, শনিবার  সকাল ৭টা থেকে বেলা ১১টা পর্যন্ত ভাটিয়ারী ও কুমিরা সাগর উপকূলে এ অভিযান চালানো হয়েছে। অভিযানে জব্দকৃত অবৈধ  জালগুলো পুড়িয়ে ধ্বংস করা হয়। তবে নিষেধাজ্ঞা অমান্য কারী কাউকে আটক করা যায়নি। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App