×

সারাদেশ

গায়ের জোরে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দিলেন প্রভাবশালী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জুন ২০২৪, ০৬:৩৫ পিএম

গায়ের জোরে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দিলেন প্রভাবশালী

ছবি: ভোরের কাগজ

লালমনিরহাটের আদিতমারী উপজেলার সিরাজুল মার্কেট সংলগ্ন খোকনের গো খাদ্যে ও পশু ওষুধের দোকান গায়ের জোরে বন্ধ করে দিলেন একই এলাকার বিশিষ্ট শিল্পপতি আব্দুল হাকিমের ছোট ভাই শামীম আহমেদ।  গত শুক্রবার  মধ্যরাতে এ ঘটনা ঘটে। খোঁজ নিয়ে জানা গেছে, খোকন আদিতমারী স্টেশন পাড়া এলাকার সাবেক চেয়ারম্যান রোকুনুজ্জামান রোকনের ছোট ভাই। তিনি র্দীঘদিন থেকে নিজস্ব সম্পত্তিতে গো খাদ্য ও পশু ওষুধের দোকান ব্যবসা করে আসছিলেন। তবে ওই দিন মধ্যরাতে সবাই ঘুমিয়ে থাকা অবস্থায় ট্রাক লরি দিয়ে তার গো খাদ্য ব্যবসা প্রতিষ্ঠানের সামনে বালু ফেলে যাতায়ত বন্ধ করে দেন দুর্বৃত্তরা। পরে তালা মেরে কার্যক্রম বন্ধ করে দেন তারা। 

এ ঘটনায় বাদী খোকন লালমনিরহাট এস.পি অফিসে অভিযোগ করেন। এলাকাবাসী ও অভিযোগ সূত্রে  জানা গেছে, ব্যবসায়ী খোকন পৈতৃক সূত্রে জমির মালিক। সেই জায়গায় দীর্ঘদিন থেকে গো খ্যাদ্যের  ব্যবসা করে আসছিলেন তিনি। কিছুদিন আগে তার চাচা প্রাপ্য অংশ উপজেলার প্রভাবশালী ব্যবসায়ী শামীমের কাছে বিক্রি করেন। কিন্তু ক্রেতা জমির মালিকের কাছ থেকে কেনা জমি বুঝে না নিয়ে খোকনের রেকর্ডকৃত জায়গায় সুযোগ বুঝে রাতের আঁধারে  সন্ত্রসীদের দিয়ে ব্যবসা প্রতিষ্ঠানের সামনে বালি ও ইট ফেলে জবরদখল করার চেষ্টা করেন। পাশাপাশি দোকানের সব কার্যক্রম বন্ধ করে দেন। ও দোকানের জায়গা দখল নেয়ার পাঁয়তারা করেন। পরে এলাকাবাসীর তাড়া খেয়ে দুর্বৃত্তকারীরা পালিয়ে যায়।

দোকান  মালিক খোকন অসহায় হয়ে আবারও আদিতমারী থানায়  অভিযোগ করেন। কিন্তু ফলপ্রসূ হয়নি। বরং পুলিশ প্রসাশনের পক্ষ থেকে তাকে নানাভাবে ভয়ভীতি দেখানো হয়। সেই সঙ্গে দোকানের সামন থেকে বালু সরাতে  নিষেধ করা হয়।  নিরুপায় হয়ে  খোকন আদালতের স্মরণাপন্ন হলে কোর্ট বিষয়টি আমলে নিয়ে বিবাদীকে নালিশ মোকদ্দমা নং -৮৬/২৪(A) মোতাবেক অবৈধ্য দখলের কারণে শামীমকে ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন। তাছাড়া ওই জমিতে আদালত বিবাদী শামীমের নামে চিরস্থায়ী নিষেধাজ্ঞা আরোপ করেন। যার মামলা নম্বর পিটিশন- ৮৭/২৪ ইং ১৪৫ ফৌঃকাঃবিঃ মোতাবেক উভয়পক্ষকে ওই স্থানে শান্তি, শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রদান করেন। আদালতের মাধ্যমে ঝামেলা নিষ্পত্তি করার কথা বলা হয়। 

কিন্তু শামীম কোর্টের আদেশকে তোয়াক্ক না করে সন্ত্রসীদের দিয়ে অপরাধ করছেন। এ নিয়ে এলাকায় সাধারণ ব্যবসায়ী ও সাধারণ মানুষের মাঝে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। যেকোনও মুহূর্তে বড় ধরণের দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে বলে ধারণা করা হচ্ছে। এ ব্যাপারে কিছুদিন আগে কোর্ট আদিতমারী ভূমি অফিসের সহকারী কর্মকর্তাকে দখল ও জমিজমা সংক্রান্ত কাগজপত্রের সত্যতা যাচাইন্তে প্রতিবেদন দাখিলেন নির্দেশ দেন। খোকনের নামে সঠিক জমি ও ভোগদখলে রয়েছে মর্মে কোর্টে প্রতিবেদন দাখিল করেন সহকারী তহশীলদার।  এ ব্যপারে আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদ-উন-নবী বলেন, বিষয়টি অত্যন্ত দুঃখজনক।অভিযোগ পেয়েছি তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App