×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

সারাদেশ

সাতক্ষীরায় পিতা হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন

Icon

মসিউর ফিরোজ সাতক্ষীরা থেকে

প্রকাশ: ১০ জুন ২০২৪, ০৫:৫৮ পিএম

সাতক্ষীরায় পিতা হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন

ছবি: ভোরের কাগজ

সাতক্ষীরায় পিতাকে হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড প্রদান করেছে আদালত।

সোমবার (১০ জুন) সাতক্ষীরার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক রাকিবুল ইসলাম এ রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্ত আসামির নাম আবু হানিফ। তিনি সাতক্ষীরা সদর উপজেলার রেউই গ্রামের মুনসুর সরদারের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, আবু হানিফের পিতা মুনসুর সরদার কোনো কাজ করতেন না। এ নিয়ে পরিবারে অশান্তি লেগেই থাকতো। একপর্যায়ে ২০০৫ সালের ২৫ সেপ্টেম্বর দুপুরে আবু হানিফ কাজ থেকে বাড়িতে ফিরে এসে দেখেন তার বাবা মুনসুর সরদার বারান্দায় বসে আছেন। মুনসুর সরদার কাজে না যাওয়ায় ছেলে আবু হানিফ ক্ষিপ্ত হয়ে রান্না ঘর থেকে বটি নিয়ে এসে তার বাবার বুকে কোপ দেন। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ ঘটনায় থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। মামলাটি বিচারের জন্য উক্ত আদালতে প্রেরিত হলে ১১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে নথি পর্যালোচনা করে বিচারক আসামি আবু হানিফকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দেন। রায় ঘোষণার সময় আসামি আবু হানিফ আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

সাতক্ষীরার আদালতের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট সৈয়দ জিয়াউর রহমান বাচ্চু বিষয়টি নিশ্চিত করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App