×

সারাদেশ

বজ্রপাতে ৫ জেলায় ১০ জনের মৃত্যু

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৮ জুন ২০২৪, ০৮:৫০ এএম

বজ্রপাতে ৫ জেলায় ১০ জনের মৃত্যু

ছবি: প্রতীকী

দেশের পাঁচ জেলায় বজ্রপাতে চার নারী, দুই শিশুসহ দশজন নিহত হয়েছেন। এরমধ্যে চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁয় তিনজন করে, নাটোরে দুইজন, ঠাকুরগাঁওয়ে একজন এবং দিনাজপুরে একজনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে নাটোরে এক নারী বজ্রপাতের তীব্র শব্দে হৃদ্‌যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে প্রাণ হারিয়েছেন বলে ধারণা চিকিৎসকের। শুক্রবার বেলা ২টা থেকে বেলা সাড়ে ৩টার মধ্যে জেলাগুলোয় ঝড়বৃষ্টির সঙ্গে বজ্রপাত হলে এসব প্রাণহানি হয়।

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট ও শিবগঞ্জ উপজেলায় বজ্রপাতে তিনজনের মৃত্যু হয়েছে। শুক্রবার বেলা আড়াইটার দিকে ঝড়-বৃষ্টির সঙ্গে বজ্রপাত শুরু হলে এসব ঘটনা ঘটে। নিহতরা হলো-আমেনা খাতুন, কবিতা খাতুন ও  ববি। এরমধ্যে ১০ বছরের আমেনা উপজেলার জামবাড়িয়া ইউপির বড়গাছি হঠাৎপাড়া গ্রামের এসলামের মেয়ে। কবিতা (১১) ওই গ্রামের এরশাদ আলী ওরফে রাকিবুলের মেয়ে। ববি নামের ৩৫ বছর বয়সী ওই নারী আলী ডাঙ্গা মহল্লার সুভাষের স্ত্রী।

নওগাঁ : নওগাঁর মান্দা ও পত্নীতলা উপজেলায় দুই কৃষক ও একজন নারীসহ তিনজন মারা গেছেন। শুক্রবার বিকালে বজ্রপাতে এ দুর্ঘটনা ঘটে। এছাড়াও বদলগাছীতে বজ্রপাতে আরো দুইজন আহত হয়েছে। নিহতরা হলেন, মান্দা উপজেলার ভোলাম গ্রামের ফইমদ্দিন মণ্ডলের ছেলে শামসুল হক (৩৫) ও পত্নীতলা উপজেলার পাটিচড়া ইউনিয়নের নাগরগোলা গ্রামের বিশা মণ্ডলের ছেলে খাদেমুল ইসলাম (৫০) ও গাহন গ্রামের আব্দুল হামিদের স্ত্রী মনিকা (৩৫)।

নাটোর: নাটোরের নলডাঙ্গা ও গুরুদাসপুর উপজেলায় বজ্রপাতের কারণে এক যুবক ও এক নারী মারা গেছেন। এরমধ্যে শুক্রবার দুপুর দেড়টার দিকে নলডাঙ্গায় বারনই নদীতে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে মো কামরুল হোসেন (৩৫) মারা গেছেন বলে জানিয়েছেন ব্রহ্মপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম আশরাফুজ্জামান মিঠু। নিহত কামরুল হোসেন নলডাঙ্গার কোমরপুর এলাকার মো. লুৎফর রহমানের ছেলে। এদিকে, গুরুদাসপুর উপজেলায় হাঁস আনতে গিয়ে বজ্রপাতে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। শুক্রবার দুপুর ২টার দিকে গৃহবধূ আবেরা বেগমের (৪০) মৃত্যু হয় বলে জানিয়েছেন গুরুদাসপুর পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফজলুর রহমান ফজল। দুই সন্তানের জননী আবেরা বেগম গুরুদাসপুরের আনন্দ নগরের মো. সাদ্দাদ হোসেনের স্ত্রী।

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায় বজ্রপাতে এক নারীর মৃত্যু হয়েছে। পীরগঞ্জ থানার ওসি খায়রুল আনাম বলেন, শুক্রবার দুপুরে উপজেলার জাবরহাট ইউনিয়নের রনশিয়া দোসিয়া গ্রামে এই ঘটনা ঘটে। লিপি আক্তার (৩৫) রনশিয়া গ্রামের ফিরোজ জামানের স্ত্রী।

দিনাজপুর: দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলায় বজ্রপাতে এক কলেজ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। শুক্রবার দুপুরে উপজেলার লালঘাট বাজার সড়কে এই বজ্রপাতের ঘটনা ঘটে বলে জানিয়েছেন নবাব্গঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মমিনুজ্জামান। জুয়েল রানা (১৯) নবাবগঞ্জ উজেলার কুশদহ ইউনিয়নের দামাইল সরকারপাড়া গ্রামের গোলজার হোসেনের ছেলে ও নবাবগঞ্জ কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী।

আরো পড়ুন:

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App