×

সারাদেশ

ট্রেনে এক যাত্রীর কিল-ঘুষিতে আরেক যাত্রী নিহত

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৬ জুন ২০২৪, ০১:১৯ পিএম

ট্রেনে এক যাত্রীর কিল-ঘুষিতে আরেক যাত্রী নিহত

অভিযুক্ত মুনজুর মিয়া (৫৫)। ছবি: সংগৃহীত

নরসিংদীর রেলওয়ে স্টেশনে ট্রেনে এক যাত্রীর কিল-ঘুষিতে আরেক যাত্রী নিহত হয়েছেন। বৃহস্পতিবার (৬ জুন) সকালে নরসিংদী রেলস্টেশনের ঢাকা মেইল ট্রেনের ভেতরে এ ঘটনা ঘটে। এ ঘটনায় অভিযুক্ত যাত্রীকে ঢাকার কমলাপুর রেলস্টেশন থেকে গ্রেপ্তার করেছে রেলওয়ে পুলিশ। 

কমলাপুর রেলওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস কামাল বিশ্বাস আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। 

নিহত যাত্রীর নাম ঝুমুর কুমার বাউল (৪২)। তিনি নরসিংদী শহরের বীরপুর গ্রামের প্রত্যুত কুমার বাউলের ছেলে। অভিযুক্ত যাত্রী চট্টগ্রামের সীতাকুণ্ডে বসবাসরত মৃত হাফেজ মিয়ার ছেলে মুনজুর মিয়া (৫৫)।

ট্রেন যাত্রীরা জানান, বুধবার রাত সাড়ে ১০টায় চট্টগ্রাম থেকে ঢাকা অভিমুখী ঢাকা মেইল ট্রেনটি ছেড়ে আসে। আজ বৃহস্পতিবার সকাল ৬টা ২৫ মিনিটের দিকে ট্রেনটি নরসিংদী রেলস্টেশনে যাত্রাবিরতি দেয়। এ সময় নরসিংদী থেকে ঝুমুর কুমার বাউল নামে এক যাত্রী ট্রেনের পেছনের বগিতে ওঠেন। তিনি জানালার পাশে দাঁড়াতে চাইলে সিটে বসে থাকা আরেক যাত্রী মুনজুর মিয়া তাকে দাঁড়াতে বাঁধা দেন। 

এ নিয়ে তর্কের জেরে নরসিংদী থেকে ওঠা যাত্রীকে কিল-ঘুষি মারেন ওই যাত্রী । এতে ঘটনাস্থলেই গুরুতর আহত হয়ে জ্ঞান হারান ঝুমুর বাউল। পরে যাত্রীরা তাকে উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।

এদিকে ট্রেনটি সকাল ৬টা ৩৪ মিনিটে নরসিংদী রেলস্টেশন ছেড়ে আসলে অভিযুক্ত যাত্রীও সেই ট্রেনে চড়ে কমলাপুর রেলস্টেশনে পৌঁছায়। এর আগেই যাত্রীরা ফেসবুকের বিভিন্ন গ্রুপে অভিযুক্ত ব্যক্তির ছবি প্রকাশ করলে কমলাপুর রেলওয়ে পুলিশের নজরে আসে। পরে ট্রেনের ভেতর থেকে সকাল সাড়ে ৮টায় তাকে গ্রেপ্তার করে রেলওয়ে পুলিশ। নরসিংদীতে অধিক পরিমাণে যাত্রীর কারণে এবং ট্রেনে কোচ সংকটের কারণে ক্রমশই এমন ঘটনা ঘটে থাকে বলে জানিয়েছেন যাত্রীরা।

নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) মো. শহিদুল্লা বলেন, অভিযুক্ত ব্যক্তিকে কমলাপুর রেলওয়ে পুলিশ আটক করেছে। আর হাসপাতাল থেকে নিহতের মরদেহ স্বজনরা নিজ বাড়িতে নিয়ে গেছেন । পুলিশ নিহতের বাড়িতে পৌঁছেছে, ময়নাতদন্তসহ অন্যান্য আইনী প্রক্রিয়া চলমান আছে। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App