×

সারাদেশ

অর্ধশতাধিক যাত্রী নিয়ে মোংলায় নৌকাডুবি

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৬ মে ২০২৪, ১২:৫৪ পিএম

অর্ধশতাধিক যাত্রী নিয়ে মোংলায় নৌকাডুবি

ছবি: সংগৃহীত

বাগেরহাটের মোংলায় অর্ধশতাধিক যাত্রী নিয়ে নৌকাডুবির ঘটনা ঘটেছে। রবিবার (২৬ মে) সকালে মোংলা নদীর ঘাটে নৌকাটি ডুবে যায়। অতিরিক্ত যাত্রী তোলায় নৌকাটি ডুবে যায় বলে জানা গেছে। তাদের মধ্যে কিছু যাত্রী উঠে গেলেও অনেকে নিখোঁজ রয়েছেন। নৌপুলিশ, ফায়ার সার্ভিস ও কোস্টগার্ডের ডুবুরি দল নদীতে তল্লাশি চালাচ্ছেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রবিবার ভোর থেকেই ট্রলারে করে শত শত যাত্রী পার হয়েছে। যার অধিকাংশই ইপিজেডের ‘ভিআইপি’ নামে একটি কারখানার শ্রমিক। এদিন প্রত্যেকটি ট্রলারে ৫০ থেকে ৬০ জন যাত্রী ছিল। ট্রলার চালকরা ঘূর্ণিঝড়ের মধ্যেই অতিরিক্ত যাত্রীবোঝাই করে নদী পার করছিলেন। পরে দুর্ঘটনার পর খবর পেয়ে ছুটে আসেন ডুবে যাওয়া ট্রলারে যাত্রীদের স্বজনরা। 

তারা এসময় পৌরসভার নিয়ন্ত্রণে থাকা টোল আদায়ের কাউন্টারে ভাঙচুর চালায়। এ ঘটনার পর থেকে মোংলা নদীতে ট্রলার চলাচল বন্ধ করে দেয় উপজেলা প্রশাসন। ঝড়ের মধ্যে ট্রলারে অতিরিক্ত যাত্রী বোঝাইয়ের বিষয় জানতে চাইলে ট্রলার মালিক ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো. বাবুল বলেন, ‘যাত্রীরা তাড়াহুড়ো করে লাফিয়ে জোরপূর্বক ট্রলারে উঠে পড়লে আমাদের কিছু করার থাকে না। নিষেধ করলেও শোনেন না যাত্রীরা।’

মোংলা উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিশাত তামান্না ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অতিরিক্ত যাত্রী তোলার কারণে একটি নৌকা ডুবে গেছে। এটিতে প্রায় ৫০ থেকে ৬০ জন যাত্রী ছিল বলে শুনেছি। দুর্ঘটনার পর থেকেই খোঁজখবর রাখছি। যাত্রী নিখোঁজ আছে কি না সে বিষয়ে পৌরসভার সিসি ক্যামেরায় দেখা হচ্ছে এবং নৌপুলিশ, ফায়ার সার্ভিস ও কোস্ট গার্ডের ডুবুরিদল নদীতে তল্লাশি চালাচ্ছে। 

এদিকে ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে আজ রবিবার সকাল থেকেই বাগেরহাটে গুমট আবহাওয়া বিরাজ করছে। এরমধ্যে মোংলা বন্দর ও তৎসংলগ্ন এলাকায় ১০ নম্বর মহা বিপৎসংকেত দেয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App