×

সারাদেশ

চৌগাছা উপজেলা পরিষদ নির্বাচন ২১ মে : কে হচ্ছেন চেয়ারম্যান?

Icon

জিয়াউর রহমান রিন্টু, চৌগাছা (যশোর)

প্রকাশ: ১৯ মে ২০২৪, ০৬:৫১ পিএম

চৌগাছা উপজেলা পরিষদ নির্বাচন ২১ মে : কে হচ্ছেন চেয়ারম্যান?

ছবি: সংগৃহীত

যশোরের চৌগাছা উপজেলা পরিষদের নির্বাচন আগামী ২১ মে অনুষ্ঠিত হবে। নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান আনারস এবং বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান মোটরসাইকেল মার্কায় প্রতিদ্বন্দ্বীতা করছেন। 

গতবারও (৫ম) উপজেলা নির্বাচনেও মোস্তানিছুর রহমান নৌকা এবং এসএম হাবিব এই আনারস মার্কা নিয়েই ভোটযুদ্ধ করেছিলেন। সে নির্বাচনে ক্লিন ইমেজের ড.মোস্তানিছুর রহমান প্রতিদ্বন্দ্বী এসএম হাবিবের আনারস মার্কাকে হারিয়ে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

এদিকে সুপ্রিম কোর্টের (১৫ মে তারিখ) আদেশে এবং নির্বাচন কমিশনের নির্দেশে গত ১৮ মে এক পরিপত্রে জেলা রিটার্নিং অফিসার ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে শামীম রেজাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন। এছাড়া নারী ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ ও যুব মহিলা লীগের ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

আসন্ন নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এসএম সাইফুর রহমান বাবুল, সাংগঠনিক সম্পাদক ও পাশাপোল ইউনিয়ন চেয়ারম্যান অবায়দুল ইসলাম সবুজসহ ছাত্রলীগের দুজন যুগ্ম আহ্বায়ক এবং স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও দুজন ইউনিয়ন চেয়ারম্যান এবং বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদকসহ উপজেলা আওয়ামী লীগের একাংশ বীর মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমানের আনারস মার্কার পক্ষে ভোট করছেন। 

অন্যদিকে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ড. মোস্তানিছুর রহমানের পক্ষে নৌকা প্রতীকের দুই বার নির্বাচিত মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেলের নেতৃত্বে যশোর জেলা পরিষদ সদস্য দেওয়ান তৌহিদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মিয়া শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক মাষ্টার তারিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সোহেল কবির, উপজেলা বাস মালিক সমিতির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সদস্য জসিম উদ্দিনসহ উপজেলা ছাত্রলীগ, যুবলীগসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দসহ এবং ৭টি ইউনিয়ন চেয়ারম্যান ও তাদের অনুসারীরা মোটরসাইকেল মার্কায় ভোট প্রার্থনা করছেন। এছাড়া সদ্য নির্বাচিত ভাইস চেয়ারম্যান শামীম রেজাও মোটরসাইকেল মার্কার পক্ষে সরাসরি ভোট যুদ্ধে নেমেছেন। 

অন্যদিকে নির্বাচনে বিএনপি জামায়াতসহ অন্যান্য রাজনৈতিক দল অংশগ্রহণ না করলেও উপজেলা বিএনপির তিনজন গুরুত্বপূর্ণ নেতা মোটরসাইকেল মার্কার পক্ষে ভোট করছেন বলে উপজেলা আওয়ামী লীগের একাধিক সূত্র দাবি করেছে।

তবে উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক ইউনুচ দফাদার বলেন, বিএনপির কোনো নেতার উপজেলা নির্বাচনে জড়ানো উচিত হবে না। তারপরেও তৃণমূলের ভোটারদের কথা নিশ্চিত করে বলা যাবে না। 

তবে বিএনপি নেতা ইউনুচ দফাদার যাই বলুক না কেনো উপজেলাব্যাপী আওয়ামী লীগের নেতাকর্মী, ইউনিয়ন চেয়ারম্যান এবং মাঠ পর্যায়ের সাধারণ জনগণের মতামত জরিপে মোটরসাইকেল মার্কা নিয়ে ড.মোস্তানিছুর রহমান এগিয়ে আছেন। 

এছাড়া গতবারের মতো না হলেও সার্বিক নিরাপত্তার স্বার্থে বিরোধী দলীয় ভোটাররাও শেষ পর্যন্ত অধ্যক্ষ মোস্তানিছুর রহমানের মোটরসাইকেল মার্কায় ভোট দিবেন বলেই উপজেলার ভোটে অভিজ্ঞরা মনে করছেন। 

এদিকে, রবিবার দুপুরে নির্বাচন নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে চৌগাছা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী বলেন, জেলা পুলিশ সুপারের নির্দেশে নির্বাচনে কোনো সন্ত্রাসী কর্মকাণ্ড সহ্য করা হবে না। এবং সব ভোটারদের ভোট প্রদান নিরাপদ করতে শেষ পর্যন্ত কঠোর অবস্থানে থাকবে চৌগাছা থানা পুলিশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App