×

সারাদেশ

ঝিকরগাছায় দুর্বৃত্তের দেয়া আগুনে এতিম খানা পুড়ে ছাই

Icon

ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি

প্রকাশ: ১৮ মে ২০২৪, ০৯:৫৪ পিএম

ঝিকরগাছায় দুর্বৃত্তের দেয়া আগুনে এতিম খানা পুড়ে ছাই

ছবি: ভোরের কাগজ

যশোরের ঝিকরগাছার পল্লীতে দুর্বৃত্তের দেয়া আগুনে এতিম খানার মালামাল পুড়ে ছাই হয়েছে। ফলে ২০ শিক্ষার্থীসহ শিক্ষকদের বর্তমানে ঠাঁই হয়েছে পাশ্ববর্তী হালসা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। এতে তারা মানবতার জীবন-যাপন করছে। 

ঘটনাটি শুক্রবার (১৭ মে) দুপুরে উপজেলার মাগুরা ইউনিয়নের কায়েমকোলা গ্রামস্থ জরিপ বিশ্বাস শিশু সদন ও এতিম খানার অফিস কক্ষে ঘটেছে। উল্লেখিত ঘটনায় মাদ্রাসার পরিচালক হাফেজ তাওহিদুল ইসলাম বাদি হয়ে ঝিকরগাছা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ সুত্রে জানা গেছে, গত শুক্রবার জুম্মা নামাজের সময় কায়েমকোলা গ্রামস্থ জরিপ বিশ্বাস শিশু সদন ও এতিম খানায় (মাসিক একদিনের ছুটি) এদিন কেউ না থাকার সুযোগে অজ্ঞাত নামা দুর্বৃত্তরা এতিম খানার হল রুমে আগুন ধরিয়ে দেয়। 

আরো পড়ুন: মহানন্দায় গোসলে নেমে দুজনের মৃত্যু

২০জন শিক্ষার্থীর থাকার হল রুমটির সমস্ত আসবারপত্র আগুনে পুড়ে ছাই হয়ে যায়। ফলে বর্তমানে মাদ্রাসার ২০জন শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ পাশের হালসা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে রয়েছে। এতে মাদ্রাসার প্রায় ২০ থেকে ৩০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। 

এর আগে গত ১৬ মে দুপুরে আজ্ঞাতনামা ব্যক্তিরা উক্ত মাদ্রাসার হল রুম হতে সিলিং ফ্যান, আইপিএস, টিউবয়েলসহ বিভিন্ন চুরি হয়েছে এবং বিভিন্ন সময়ে উক্ত মাদ্র্রাসা হতে বেশ কয়েকটি বাইসাইকেল চুরি হয়েছে বলেও অভিযোগে উল্লেখ করা হয়েছে। অভিযোগের প্রেক্ষিতে থানার এস আই মেজবাহুর রহমান ও এস আই মোখলেছুজ্জামান ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বিষয়টি খতিয়ে দেখছেন বলে তারা জানিয়েছেন। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App