×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

সারাদেশ

নির্বাচনী পথসভা থেকে বিরিয়ানি জব্দ

Icon

নালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধি

প্রকাশ: ১৮ মে ২০২৪, ০২:৪১ পিএম

নির্বাচনী পথসভা থেকে বিরিয়ানি জব্দ

ছবি: ‍ভোরের কাগজ

শেরপুরের নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া মার্কার চেয়ারম্যান প্রার্থীর সভা থেকে ৩ ডেক বিরিয়ানি জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (১৭ মে) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার রুপনারায়নকুড়া ইউনিয়নের বাগিচাপুর গ্রামে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে এই বিরিয়ানি জব্দ করেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন শেরপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রদীপ কুমার দাস। ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে সংশ্লিষ্ট সবাই পালিয়ে যাওয়ায় কাউকে আটক বা জরিমানা করতে পারেনি ভ্রাম্যমাণ আদালত। 

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার রাতে নালিতাবাড়ী উপজেলার রুপনারায়নকুড়া ইউনিয়নের বাগিচাপুর গ্রামে ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী হাজি মোশারফ হোসেনের সমর্থনে একটি পথসভার আয়োজন করা হয়। সভায় ৩ ডেক বিরিয়ানি রাখা হয়েছিল, এমন সংবাদ পৌঁছে ভ্রাম্যমাণ আদালতের কাছে। পরে ভ্রাম্যমাণ আদালত  পথ সভায় অভিযান চালিয়ে ৩ ডেক বিরিয়ানি জব্দ করে উপজেলা সদরে নিয়ে যায়। তবে কোনো প্রার্থী বা সমর্থক বিরিয়ানি রাখার কথা স্বীকার করেননি। ওই ইউনিয়নের চেয়ারম্যান মঞ্জুর আল মামুন মঞ্জু ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নিকট তার ইউনিয়নে আর কখনো এ ধরনের কাজ করা হবে না বলে অঙ্গীকারনামা দিয়েছেন।

এ ব্যাপারে ঘোড়া প্রতীকের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মোশারফ হোসেন জানান, আমি এ ব্যাপারে কিছু জানি না। আমি নির্বাচনী প্রচারণা শেষ করে বাসায় আসলাম।

নালিতাবাড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইলিশায় রিসিল ঘটনার সত্যতা নিশ্চিত করে  বলেন, আমরা বিরিয়ানি জব্দ করেছি, তবে কার বিরিয়ানি এর স্বীকরোক্তিমূলক জবানবন্দি পাইনি। ফলে কারো বিরুদ্ধে জরিমানা করা সম্ভব হয়নি।

এ ব্যাপারে শেরপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং অফিসার (নালিতাবাড়ি ও নকলা) মোক্তাদিরুল আহমেদ বলেন, আচরণ বিধি যেন লঙ্ঘন না হয় সেই জন্য প্রতিদিন নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ কাজ করছে। আজ রুপনারায়নকুড়া ইউনিয়নের বাগিচাপুর গ্রামে ভোটারদের নিয়ে জমায়েত করে খাবার বিতরণ করার মাধ্যমে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করা হচ্ছে বলে আমাদের কাছে খবর আসে। 

পরে ভ্রাম্যমাণ আদালত সেখানে অভিযান চালালে ঘটনার সত্যতা পাওয়া যায়। এ সময় বিরিয়ানি আটক করে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী অফিসারের কাছে হস্তান্তর করা হয়। তবে কেউ দোষ স্বীকার না করায় কারো বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া সম্ভব হয়নি। জব্দকৃত বিরিয়ানি এতিমখানায় দেয়ার ব্যবস্থা করা হয়েছে। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App