×

সারাদেশ

মেঘনায় পরিবর্তনের দৌড়ে এগিয়ে কলস প্রতীকের নাছরিন সুলতানা

Icon

মো. ইব্রাহীম খলিল মোল্লা

প্রকাশ: ০৬ মে ২০২৪, ১০:১৯ পিএম

মেঘনায় পরিবর্তনের দৌড়ে এগিয়ে কলস প্রতীকের নাছরিন সুলতানা

কুমিল্লার মেঘনা উপজেলা পরিষদের কলস প্রতীকের মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নাছরিন সুলতানা

কুমিল্লার মেঘনা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পদটি কার ভাগ্যে আছে এমন প্রশ্ন নিয়েও চলছে বেশ আলোচনা। তবে পরিবর্তন চেয়ে নতুন মুখ দেখতে চায় সাধারণ ভোটাররা। আর এ পদে পরিচিত মুখ হিসেবে নির্বাচনী মাঠে এগিয়ে আছেন নারীনেত্রী, শিক্ষক, লেখক ও সমাজসেবিকা মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী কলস প্রতীকের নাছরিন সুলতানা।

সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান হাঁস প্রতীকের দিলারা শিরিনের সঙ্গে প্রতিদ্বন্দিতার মাঠে কিছুটা হলেও এগিয়ে রয়েছেন। অপরদিকে রয়েছে প্রতিদ্বন্দ্বী প্রার্থী প্রজাপতি প্রতীকের গাজী মুক্তা জাহান ও ফুটবল প্রতীকের হালিমা আক্তার শিমু। তবে এদের মধ্যে এগিয়ে রয়েছে কলস প্রতীকের নাছরিন সুলতানা। এই চার প্রার্থীর মধ্যে নির্বাচনের মাঠে আলোচনায় সবার সুপরিচিত মুখ সমাজকর্মী এ প্রার্থী। নাছরিন সুলতানার সঙ্গে অন্য কোনো প্রার্থীকে ঘিরে তেমন আলোচনা নেই।

এদিকে সাধারণ ভোটাররা মনে করছেন, এ পদে চার প্রার্থীর মধ্যে নাছরিন সুলতানা বিপুল ভোটে নির্বাচিত হয়ে আমাদের চমক দেখাবেন। সদা হাস্যজ্জ্ব্যোল নাছরিন সুলতানা নির্বাচনকে কেন্দ্র করে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে সহজেই মিশে যেতে পেড়েছেন। এছাড়াও স্থানীয়ভাবে এ প্রার্থীর রয়েছে সামাজিক পরিচিতি, রয়েছে নিজস্ব ভোট ব্যাংক।

আরো পড়ুন: চাঁদা দাবির ঘটনায় ৪ পুলিশ প্রত্যাহার

অন্যদিকে নির্বাচনী প্রচারণা ও গণসংযোগে অপর তিন প্রার্থী দিলারা শিরিন, গাজী মুক্তা জাহান ও হালিমা আক্তার শিমু এদের মধ্যে কেউ কারো থেকে পিছিয়ে নেই। তবে সাধারণ ভোটারদের কাছে আসন্ন নির্বাচনে নাছরিন সুলতানার বিজয়ী হওয়া অনেকটা সুনিশ্চিত বলে দাবী করেছেন তার সমর্থকরা। তারা বলেন- এবার আমরা নতুন মুখ দেখতে চাই, আর সে নতুন মুখ হিসেবে যোগ্য প্রার্থী নাছরিন সুলতানা। তবে নাছরিন সুলতানা কলস প্রতীক নিয়ে ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন। তার কলস প্রতীকের সমর্থনে এলাকার একঝাঁক তরুণ-তরূণী কাজ করছে, ব্যাপক উৎসাহ নিয়ে কলসের প্রচারণা চালিয়ে যাচ্ছে তারা।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতার বিষয়ে আলাপকালে নাছরিন সুলতানা আমাদের এই প্রতিনিধিকে জানান, আমি নির্বাচিত হলে পূর্বের মহিলা ভাইস চেয়ারম্যানের বিগত দিনের অসমাপ্ত কাজগুলো সম্পন্নসহ নতুন করে কিছু করবো ইনশাআল্লাহ। আমার বিশ্বাস মেঘনাবাসির ভালবাসায় আমি জয়ী হবো। তিনি আরো জানান, কলস প্রতীকে সবাই ভোট দিবে, কারণ আমি জনগণকে ইশতেহার দিয়েছি এবং বাস্তবায়ন করার প্রতিশ্রুতি দিয়েছি সেজন্যে সাধারণ ভোটারদের কাছ থেকে এরকম আশ্বাস পাচ্ছি। আমারও বিশ্বাস বিপুল ভোটে নির্বাচিত হবো। দলমত নির্বিশেষে সবার ভোট, দোয়া ও সহযোগিতা কামনা করছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App