×

সারাদেশ

মিয়ানমারের মর্টারশেলের বিকট শব্দে কাঁপছে টেকনাফ সীমান্ত

Icon

শহীদ উল্লাহ, টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

প্রকাশ: ০৬ মে ২০২৪, ০৪:৩৮ পিএম

মিয়ানমারের মর্টারশেলের বিকট শব্দে কাঁপছে টেকনাফ সীমান্ত

ছবি: ভোরের কাগজ

মিয়ানমারের রাখাইন রাজ্যে সশস্ত্র গোষ্ঠী আরাকান আর্মি ও দেশটির সীমান্তরক্ষী বিজিপির সঙ্গে চলমান সংঘাতে আজ (সোমবার) ভোর থেকে দুপুর পর্যন্ত গুলির বিকট শব্দে আতংকিত হয়ে পড়েছে টেকনাফ সীমান্তের সাবরাং, জালিয়া পাড়া, লেদা, হ্নীলা চৌধুরী পড়ার বাসিন্দারা। মিয়ানমার মংডু টাউনশীপ দখলে ওপারে আবারো শুরু হয়েছে বিদ্রোহী গ্রুপের সঙ্গে জান্তা বাহিনীর সংঘর্ষ। 

সোমবার (৬ মে) কক্সবাজার টেকনাফে বিভিন্ন সীমান্তে ভোর ৫ টা থেকে থেমে থেমে দুপুর পর্যন্ত গুলি ও বিস্ফোরণের বিকট শব্দ শোনা যাচ্ছে। বিকট শব্দে টেকনাফ পৌরসভা বাড়িঘর কাঁপছে। সীমান্তের মানুষ আতংকের মধ্যে রয়েছে । 

টেকনাফ পৌর সভার জালিয়া পাড়া এলাকার বাসিন্দা সামি জাবেদ বলেন, ইন্না-লিল্লাহ এই ভাবে মিয়ানমারের মর্টাসেল? যেনো মনে হচ্ছে ঘরের সামনে পড়তেছে।

আরো পড়ুন: চাটমোহরে ২ হাজার পিস ইয়াবাসহ মাদক কারবারি আটক

টেকনাফ পৌরসভার ১ নম্বর ওয়ার্ড নাইট্যং পাড়া বাসিন্দা ইদ্রিস ওয়াহিদ বলেন, সকাল থেকে গোলাগুলির ও মর্টারশেলের বিস্ফোরণে 'অনেক ভয়ানক পরিস্থিতি হচ্ছে! আমরা যারা সীমান্তবর্তী এলাকায় বসবাস করছি তারা খুবই আতঙ্কে মধ্যে রয়েছি। 

মিয়ানমারের সংঘাতের কারণে গতকাল (রবিবার ৫ মে) সকাল ১১ টার দিকে টেকনাফের নাফনদী সীমান্তের শাহপরীর দ্বীপ পয়েন্ট সাবরাং ইউনিয়নের আচারবুনিয়া, ও নাজিরপাড়া সীমান্ত দিয়ে ৮৮ জন অস্ত্রসহ  বিজিপি সদস্য আশ্রয় নিয়েছে। 

তাদের সবাইকে কোস্টগার্ড সদস্যরা হেজাফতে নিয়েছে। পরে তাদেরকে নিরস্ত্র করে বাসযোগে টেকনাফ হ্নীলা উচ্চ বিদ্যালয়ে নিয়ে রাখা হয়েছে।

টেকনাফ (২ বিজিবি) ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ জানান, সীমান্তের ওপারে মিয়ানমারের অভ্যন্তরে তাদের চলমান সংঘর্ষ চলছে। তবে নাফ নদীর বাংলাদেশ সীমান্তে মাদক ও রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে বর্ডার গার্ড বিজিবির টহল কার্যক্রম জোরদারের পাশাপাশি টেকনাফ সীমান্তে কঠোর নজরদারি বাড়ানো হয়েছে। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App