×

সারাদেশ

কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্রের সুইচইয়ার্ডে অগ্নিকাণ্ড

Icon

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি

প্রকাশ: ০৫ মে ২০২৪, ০৩:৪৬ পিএম

কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্রের সুইচইয়ার্ডে অগ্নিকাণ্ড

ছবি: ভোরের কাগজ

রাঙামাটির কাপ্তাই কর্ণফুলী পানি বিদ্যুৎ কেন্দ্রের সাবস্টেশনের পাশে সুইচ ইয়ার্ডে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

রবিবার (৫ মে) সকাল পৌনে ৮টার দিকে বৈদ্যুতিক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এর ফলে দীর্ঘ ছয় ঘণ্টা বিদ্যুৎ ছিল না কাপ্তাইয়ে।

এদিকে তাপ প্রবাহের ছুটির শেষে আজ থেকে খুলেছিল সব স্কুল কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান। শিক্ষা প্রতিষ্ঠানসমূহে পাঠদানের পূর্বেই সকাল পৌনে আটটা থেকে দুপুর একটা পর্যন্ত দীর্ঘ ছয় ঘণ্টা বিদ্যুৎ না থাকায়  নাভিশ্বাস হয়ে উঠে।

সুইচ ইয়ার্ডে দুর্ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি। তবে অনুসন্ধান চলছে।

কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক প্রকৌশলী এটিএম আব্দুজ্জাহের দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে বলেন, এ দুর্ঘটনায় ফায়ার সার্ভিস ঘটনাস্থলে দ্রুত আসায় ক্ষয়ক্ষতির পরিমাণ কম হয়েছে। তবে দুর্ঘটনার কারণ অনুসন্ধান চলছে তদন্তের পর ক্ষয়ক্ষতি পরিমাণ নির্ণয় করা যাবে। 

তিনি আরো বলেন, আজ রবিবার সকালে বজ্রপাতসহ ঝড়-বৃষ্টি হওয়ায় জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হলে সকাল ৭টা ৪৫ মিনিটের সময় কাপ্তাই বিদ্যুৎ কেন্দ্র থেকে বিদ্যুৎ চালু করার জন্য সুইচ ইয়ার্ডের সুইস চালু করতে গেলে হঠাৎ একটি ট্রান্সফরমারে আগুন লেগে যায়। কাপ্তাই ফায়ার সার্ভিস এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে কি পরিমাণ ক্ষতি হয়েছে সেটা খতিয়ে দেখা হচ্ছে। 

কাপ্তাই ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার শাহাদাত হোসেন বলেন, সকাল ৭টা ৫০ মিনিট এর দিকে আমরা আগুন লাগার সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করি। সকাল ৮টা ৫০ মিনিট এর দিকে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App