×

সারাদেশ

সিংগাইর উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন জুবায়ের

Icon

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ০৫ মে ২০২৪, ১২:৪৬ পিএম

সিংগাইর উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন জুবায়ের

ছবি: মুহাম্মদ জুবায়ের হোসেন খান

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ মানিকগঞ্জের সিংগাইর উপজেলার কালিয়াকৈর খান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ জুবায়ের হোসেন খান সিংগাইর উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন। তিনি উপজেলার ধল্লা ইউনিয়নের আঠালিয়া গ্রামের মৃত ইসলাম খানের ছেলে ও দুই সন্তানের জনক।

উপজেলা মাধ্যমিক শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান পদক কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ বিষয় নিশ্চিত করেন।

জানা গেছে, তিনি গত ২০১৮ সালে ১ মার্চ কালিয়াকৈর খান বিদ্যালয়ে যোগদান করে অবকাঠামো উন্নয়নসহ পাবলিক পরীক্ষার ফলাফলও সাফল্যের শীর্ষে নিয়ে যান। বর্তমানে এ বিদ্যালয়ের বিদ্যালয়টির ১২ জন শিক্ষার্থী বিভিন্ন নামকরা পাবলিক বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন করছে। ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রতিবছর জাতীয় পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে থাকে। এছাড়া, প্রধান শিক্ষক জুবায়ের হোসেন খানের কর্মদক্ষতা ও আন্তরিকতা এবং ম্যানেজিং কমিটির ঐকান্তিক প্রচেষ্টা বিদ্যালয়টিকে সাফল্যের উচ্চ শিখরে নিয়ে যায়।

শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হওয়ার অনুভূতি প্রকাশ করতে গিয়ে মুহাম্মদ জুবায়ের হোসেন খান বলেন, আমার এ প্রাপ্তি বিদ্যালয় পরিচালনা কমিটির সকল সদস্য, শিক্ষক শিক্ষার্থী ও কর্মচারীসহ সকলের সহযোগিতার ফসল।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বলেন, শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, অবকাঠামো, শোভাবর্ধন, কৃতিত্ব, ফলাফল, উন্নয়ন পরিকল্পনা, বাজেট, প্রকাশনা, আর্থিক শৃঙ্খলা, কারিকুলাম বাস্তবায়ন, পরিষ্কার পরিচ্ছন্নতা, বিভিন্ন দক্ষতার বিবেচনার মাধ্যমেই শ্রেষ্ঠ প্রধান শিক্ষক বাছায় করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App