×

সারাদেশ

জনগণের সুরক্ষা স্বাধীনতার পক্ষের শক্তি দিবে

Icon

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি

প্রকাশ: ০৪ মে ২০২৪, ০৩:৪৫ পিএম

জনগণের সুরক্ষা স্বাধীনতার পক্ষের শক্তি দিবে

ছবি: ভোরের কাগজ

কুমিল্লা-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার আব্দুস সবুর বলেন, সর্বজনীন পেনশন স্কিম নিয়ে অনেকে হয়ত অপপ্রচার চালানোর চেষ্টা করবে যে, পরবর্তী সরকার আসলে কি হবে? পেনশন স্কিম নিয়ে সংসদে আইন হয়েছে। সেই আইনই পেনশন স্কিম গ্রহণকারীদের সুরক্ষা দিবে।

শনিবার  (৪ মে) বেলা ১১টায় কুমিল্লার দাউদকান্দি উপজেলা পরিষদ মিলনায়তনে সর্বজনীন বিষয়ক অবহিতকরণ সভা ও স্পট রেজিস্ট্রেশন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক আওয়ামী লীগের জনপ্রতীক বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর আরো বলেন, আমাদের করুনা হয় যে স্বাধীনতার পক্ষের কোন বিরোধী দল গড়ে ওঠেনি। স্বাধীনতার পক্ষের একটি শক্তিশালী বিরোধীদল আমাদের দরকার।

বিএনপিকে ইঙ্গিত করে তিনি বলেন, ওই দলটিতে (বিএনপি) যারা আছেন এদের অনেকেই দুর্নীতি মামলার আসামি। আর যাই হউক এরা কখনো রাষ্ট্রক্ষমতায় আসর সুযোগ নেই। সুতরাং আমাদের সুরক্ষা আমরাই দিবো, এদেশের জনগণের সুরক্ষা স্বাধীনতার পক্ষের শক্তি দিবে, আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে। 

পরে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার বাস্তবায়নে সর্বজনীন পেনশন স্কিমের স্পট নিবন্ধনের মাধ্যমে কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। 

তিনি বলেন, বৈষম্যহীন সামাজিক কাঠামোয় সকল নাগরিকের সুরক্ষা নিশ্চিতকরণে উপজেলার সকল নেতাকর্মীদের পেনশন স্কিম গ্রহণ করে অন্যদেরকে উৎসাহিত করতে হবে। আজকের তরুণ যুবকেরা ভবিষ্যতে যাতে বৃদ্ধাশ্রমে যেতে না হয় সে জন্য সবাইকে পেনশন স্কিম গ্রহণ করার আহ্বান জানান।  

ইঞ্জিনিয়ার আব্দুস সবুর বলেন, প্রধানমন্ত্রী অত্যন্ত প্রজ্ঞাবান। এই পেনশন স্কিম চালু করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। এই পেনশন স্কিমের মাধ্যমে সাধারণ মানুষের ভাগ্যোন্নয়ন ঘটবে।

দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগ সভাপতি আহসান হাবিব চৌধুরি লীল মিয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মহিউদ্দিন শিকদারের সঞ্চালনায় উপস্থিত ছিলেন- বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি সালেহ মোহাম্মদ টুটুল, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি বশিরুল আলম মিয়াজী, যুগ্ম-সাধারণ সম্পাদক বাসুদেব ঘোষ, উপজেলা চেয়ারম্যান মেজর অব. মোহাম্মদ আলী সুমন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরফাতুল আলম, কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি জিএস সুমন সরকার, জেলা শ্রমিক লীগ সভাপতি রকিব উদ্দিন রকিব, দাউদকান্দি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জাকির হোসেন হাজারি, জিংলাতুলি ইউপি চেয়ারম্যান আলমগীর মোল্লা, সুন্দলপুর ইউপি চেয়ারম্যান আসলাম মিয়াজী ও ইউপি সদস্যসহ স্থানীয় সাংবাদিক ও সুধীসমাজ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App