×

সারাদেশ

কাপ্তাইয়ে জমে উঠেছে নির্বাচনী প্রচারণা

Icon

কাপ্তাই (রাঙামাটি) থেকে

প্রকাশ: ০৪ মে ২০২৪, ০২:০৩ পিএম

কাপ্তাইয়ে জমে উঠেছে নির্বাচনী প্রচারণা

ছবি: সংগৃহীত

দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দের পর পরই কাপ্তাইয়ে নির্বাচনী প্রচার প্রচারণা অনেকটাই জমে উঠছে। আগামী ২১ মে কাপ্তাইয়ে অনুষ্ঠিত হবে দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচন।

গেল বৃহস্পতিবার (২ মে) নির্বাচনের প্রতীক বরাদ্দের পরপরই প্রচারে নামেন প্রার্থীরা। শুরু করেছেন জনসংযোগ, পোস্টার টানানোর পাশাপাশি পাহাড় ও হাটে-ঘাটে চলছে যোগ্যতার যাচাই-বাছাইয়ে মত বিনিময়।   বৃহস্পতিবার প্রচারণা শুরুর মধ্য দিয়ে তৃণমূল পর্যায়ের জনগণের সঙ্গে কুশল বিনিময়ের মধ্যদিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন তিন চেয়ারম্যান পদপ্রার্থী ও ভাইস চেয়ারম্যান পদ প্রার্থীরা। কাপ্তাইয়ে বিএনপির প্রতিদ্বন্দ্বী না থাকলেও আওয়ামী লীগ, যুবলীগ ও কৃষক লীগসহ তিন পদস্থ নেতার মধ্যেই কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান পদের জন্য ব্যতিক্রমী জমজমাট নির্বাচনী প্রচারণা চলছে।

এছাড়াও জমে উঠেছে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান দুটি পদের বিপরীতে পাঁচজন প্রার্থীর নির্বাচনী প্রচারণা। 

অনুসন্ধানে দেখা গেছে কাপ্তাই উপজেলার পাঁচটি ইউনিয়নে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের সমর্থকরা উপজেলা পরিষদ নির্বাচনী প্রচারণা তুঙ্গে রেখেছেন। জনগণের মাঝে উৎসাহ উদ্দীপনা ফিরে এসেছে। থেমে নেই দুর্গম এলাকাগুলোর পাড়া-মহল্লায় নির্বাচনী প্রচারণা ।  

কাপ্তাই উপজেলা চেয়ারম্যান পদে যে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন- 

১. আনারস মার্কা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাবেক ইউপি চেয়ারম্যান ও বর্তমান কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী

২. দোয়াত কলম প্রতীক নিয়ে কাপ্তাই উপজেলা যুবলীগের সভাপতি নাছির উদ্দীন 

৩. কাপ্তাই উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক সুব্রত বিকাশ তনচংগ্যা, ঘোড়া মার্কা প্রতীক নিয়ে ভোট পাওয়ার প্রত্যাশায় তৃণমূলে ব্যস্ত সময় কাটাচ্ছেন।

সাধারণ জনগণের ভাষ্যমতে, এ তিনজন চেয়ারম্যান পদপ্রার্থী এবার নারী, নতুন ও তরুণদের পাশাপাশি শ্রমজীবী ভোটারদের টার্গেট করে মাঠে আছেন।

তীব্র গরম উপেক্ষা করে দুর্গম এলাকায় ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা আর দিচ্ছেন নানান প্রতিশ্রুতি, তেমনিভাবে একই কৌশল নিয়ে ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন সুইপ্রু মারমা-টিয়া পাখি, আব্দুল হাই খোকন- টিউবওয়েল ও মো. কামাল উড়োজাহাজ প্রতীক নিয়ে লড়ছেন আর মহিলা ভাইস চেয়ারম্যান দুইজন হলেন বিউটি হোসেন - কলসি প্রতীক, অপরজন হলেন ফারহানা আহমেদ পপি ফুটবল মার্কা। সব মিলে তিনটি পদের বিপরীতে ৮ জন প্রার্থী কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বলে নির্বাচনী অফিস সূত্রে জানা যায়। 

এ রিপোর্ট লেখা পর্যন্ত কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচনী প্রচারণা চালাচ্ছে প্রার্থীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App