×

সারাদেশ

সখীপুরে দুর্নীতির অভিযোগে চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সদস্যদের অনাস্থা

Icon

আহমেদ সাজু, (সখীপুর) টাঙ্গাইল

প্রকাশ: ০৩ মে ২০২৪, ০৮:৩৬ পিএম

সখীপুরে দুর্নীতির অভিযোগে চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সদস্যদের অনাস্থা

ছবি: ভোরের কাগজ

টাঙ্গাইলের সখীপুর উপজেলার ৬ নম্বর কালিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জামাল মিয়ার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে তার পরিষদের ১জন সংরক্ষিত মহিলা ও ৮জন ইউপি সদস্য লিখিত আকারে অনাস্থা প্রস্তাব দিয়েছে।

অভিযোগের বিবরণে জানা যায়, গতকাল (বৃহস্পতিবার ২ মে) স্বাক্ষরিত ইউপি সদস্যরা স্বশরীরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও সরকারি বিভিন্ন দপ্তর বরাবর অনাস্থা প্রস্তাব দাখিল করেন। অভিযোগে ওই চেয়ারম্যানের নানা অনিয়ম ও দুর্নীতির ঘটনা উল্লেখ করে বিষয়গুলো সুষ্ঠু তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবি জানান।

অভিযুক্ত চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতিসহ ক্ষমতার অপব্যবহার, স্বজনপ্রীতি, অশ্লীল কথাবার্তা, অসদাচারণ ও অর্থ আত্মসাৎ, বিদেশ পাঠানোর নামে সাধারণ মানুষদের থেকে টাকা আত্মসাৎ, টিসিবি কার্ডে নিয়ম না মানা, বিভিন্ন প্রকল্পের কাজে অনিয়মসহ ১০ টি অভিযোগ ওই অনাস্থা প্রস্তাবে দেয়া হয়। এছাড়া অনাস্থা প্রস্তাবে আরো উল্লেখ আছে, কথায় কথায় চেয়ারম্যান ইউপি সদস্যদের সঙ্গে অত্যন্ত খারাপ আচরণ এবং প্রভাব দেখায়। 

আরো পড়ুন: প্রচারণায় অংশ নেয়ায় সাবেক ইউপি চেয়ারম্যানকে বিএনপির শোকজ

ইউপি সদস্যরা জানায়, এমন চেয়ারম্যানের সঙ্গে পরিষদের কাজ নির্বিঘ্নে চালানো সম্ভব হচ্ছে না বলেও তারা লিখিত অনাস্থা প্রস্তাব দিয়েছে বলে দাবি করে।

অভিযুক্ত চেয়ারম্যান মোবাইল ফোনে ভোরের কাগজের প্রতিনিধিকে জানায়, অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। সবকিছু নিয়ম মেনেই করা হয়েছে। তিনি দাবি করেন, আমি ষড়যন্ত্রের শিকার। সঠিকভাবে তদন্ত হলে অবশ্যই সত্য প্রমাণিত হবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হোসেন পাটওয়ারী প্রতিবেদককে জানায়, ওই চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগের অনাস্থা প্রস্তাবের আবেদন পেয়েছি। তিনি আরো জানান, সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App