×

সারাদেশ

প্রবাসী বাংলাদেশী ব্যবসায়ীর পরিবারের ওপর সন্ত্রাসী হামলার অভিযোগ

Icon

সাইফুল ইসলাম তালুকদার ইউএই প্রতিনিধি

প্রকাশ: ০১ মে ২০২৪, ০৯:১৩ পিএম

প্রবাসী বাংলাদেশী ব্যবসায়ীর পরিবারের ওপর সন্ত্রাসী হামলার অভিযোগ

ছবি: সংগৃহীত

বিশ লাখ টাকা চাঁদা চাইলে তা না দেয়ায় পরিবারের ওপর সন্ত্রাসী হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন মোহাম্মদ ইলিয়াস নামে এক প্রবাসী বাংলাদেশী ব্যবসায়ী । সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে বসবাসরত ইলিয়াস বাংলাদেশী গণমাধ্যম কর্মীদের কাছে এ অভিযোগ করেন। 

ঘটনার বিবরণে ইলিয়াস জানান, তার বাড়ী চট্টগ্রাম জেলার পটিয়া থানার বোরটন ইউনিয়নের মধ্যমশাহ মিরপুর ৬ নং ওয়ার্ডের মুনছেফ আলী ডাক্তারের বাড়িতে। সে দীর্ঘদিন ধরে প্রবাসে ব্যবসা-বাণিজ্য করে আসছেন। বেশ কিছুদিন থেকে স্থানীয় এক প্রভাবশালী  ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে  স্থানীয় চিহ্নিত সন্ত্রাসীরা তার কাছে ২০ লাখ টাকা চাঁদা দাবী করেন। পরে চাঁদা না দিলে বাড়িঘর ছেড়ে তার পরিবারকে চলে যেতে বলেন। অন্যথায় বিনামূল্যে বসতভিটা লিখে দিতে বলেন। 

কিন্তু ইলিয়াস এতে কর্ণপাত না করায় তার বাড়ির চারিপাশে বড়ই কাটা দিয়ে ঘিরে রাখেন সন্ত্রাসীরা। এতে ইলিয়াসের পরিবার বেশ কিছুদিন ধরে গৃহবন্দী অবস্থায় আছেন। একপর্যায়ে বিষয়টি চরমে পৌঁছালে ইলিয়াসের কলেজ পড়ুয়া ছেলে এ সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদ জানায়। এতে ক্ষিপ্ত হয়ে উঠেন সন্ত্রাসীরা। 

পরে বিষয়টি সন্ত্রাসীরা সন্ত্রাসীদের গডফাদার বলে খ্যাত চরলক্ষ্মা ইউ পি চেয়ারম্যান সুলেমান তালুকদারকে জানালে তার নির্দেশে সন্ত্রাসী মাহমুদুল হক, দিদারুল আলম, মোহাম্মদ ইদ্রিসের নেতৃত্বে ১০-১২ জনের একটি সন্ত্রাসী দল অস্ত্র সজ্জিত হয়ে ইলিয়াসের পরিবারের ওপর হামলে পড়ে। এ সময় সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে ইলিয়াসের পরিবারের সদস্যদের এলোপাথাড়ি কোপাতে থাকে। এতে তার এসএসসি পরীক্ষার্থী মেয়ে উম্মে হাবিবা মুক্তা (১৮) ও তার স্ত্রী শাহানুর আক্তার (৩৫), তার ছেলে আনোয়ারা সরকারি কলেজের ডিগ্রী পরীক্ষার্থী এনামুল হক (২৪) এবং তার বড় ভাই মো. হারুন ৬৫ গুরুতর আহত হয়। বর্তমানে তারা চট্টগ্রাম মেডিকেল কলেজ হসপিটালে চিকিৎসারত অবস্থায় রয়েছেন। 

এ ঘটনার পরিপ্রেক্ষিতে স্থানীয় কর্ণফুলী থানায় মামলা করার জন্য গেলে পুলিশ বিষয়টি মামলা হিসেবে গ্রহণ না করে প্রাথমিক অভিযোগ হিসেবে গ্রহণ করেন। এদিকে পুলিশ মামলা গ্রহণ না করায় চরম নিরাপত্তাহীনতায় ভুগছে এই প্রবাসী পরিবারটি।

এদিকে মোহাম্মদ ইলিয়াস জানান, এই ঘটনার পরেও সন্ত্রাসীরা অনবরত প্রাণ নাসের হুমকি দিয়ে যাচ্ছে। প্রভাবশালী চেয়ারম্যান তাদেরকে নানাভাবে ইন্ধন এবং আশ্রয় প্রশ্রয় দিচ্ছে। তার ছেলে মেয়েদের লেখাপড়া বন্ধসহ বসত ঘর ছাড়া হয়ে গেছে। বর্তমানে তারা নিরাপত্তাহীনতার কারণে চট্টগ্রাম শহরে অবস্থান করছে। এমতাবস্থায় মোহাম্মদ  ইলিয়াস হোসেন প্রবাসী কল্যাণ মন্ত্রী, প্রবাসী হেল্পডেক্স চট্টগ্রামসহ স্থানীয় প্রশাসনের কাছে তার পরিবারের জানমালের নিরাপত্তার জন্য সহযোগিতা চেয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App